গভীর শ্রদ্ধার সাথে সম্পন্ন হল এসি রবিউল-ওসি সালাউদ্দীনের জানাজা

রাজধানীর গুলশানে ‘হলি আর্টিজেন বেকারি’ রেস্টুরেন্টে সন্ত্রাসী হামলায় নিহত পুলিশের সহকারী কমিশনার (এসি) রবিউল করিম ও বনানী থানার অফিসার ইনচার্জ (ওসি) সালাউদ্দীন খানের মরদেহের নামাজের জানাজা অনুষ্ঠিত হয়েছে।শনিবার (০২ জুলাই) বাদ আসর বিকেল সাড়ে ৫টার পর রাজারবাগ পুলিশ লাইনে দু’টি জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক, ডিএমপি কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া, পুলিশ কর্মকর্তা-কর্মচারীরা এবং নিহত দু’জনের স্বজনরা অংশ নেন। প্রথম জানাজা রাজারবাগ পুলিশ লাইন জামে মসজিদে ও দ্বিতীয় জানাজা শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তন ময়দানে সম্পন্ন হয়।

 

তাদের দুই জনেরই চাকুরী জীবন ছিল গৌরবোজ্জ্বল

সহকারী পুলিশ কমিশনার মোঃ রবিউল করিম ১৯৮৬ সালে মানিকগঞ্জ জেলার সদর থানার কাটিগ্রামে জন্ম গ্রহন করেন। তিনি কাটিগ্রাম উচ্চ বিদ্যালয় হতে এস,এস,সি এবং ভালুম আতাউর রহমান কলেজ হতে এইস,এস,সি জীবন শেষ করেন। পরবর্তীতে তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ হতে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেন।

 

তিনি ৩০ তম বিসিএস এর মাধ্যমে ২০১২ সালের জুন মাসে পুলিশ বাহিনীতে সহকারী পুলিশ সুপার পদে যোগদান করেন। ইতোপূর্বে তিনি সহকারী পরিচালক হিসেবে র‌্যাব-৩ এ চাকুরী করেছেন ।সর্বশেষ তিনি ডিএমপি’র গোয়েন্দা ও অপরাধতথ্য বিভাগে সহকারী পুলিশ কমিশনার হিসেবে কর্মরত থাকা অবস্থায় মৃত্যু বরণ করেন । মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৩৪ বছর।তার মোট চাকুরীকাল ৪ বছর ১ মাস। মৃত্যুকালে তিনি স্ত্রী উম্মে সালমা, একজন পুত্র সন্তান (৮) এবং বৃদ্ধ মাতাসহ অনেক আত্মীয় স্বজন রেখে গেছেন।আমরা তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করি।

 

পুলিশ পরিদর্শক (ওসি) মোঃ সালাউদ্দিন খান ১৯৬৭ সালে গোপালগঞ্জ জেলার সদর থানার ব্যাংকপাড়া গ্রামে জন্ম্ গ্রহন করেন। তিনি গোপালগঞ্জ হাই স্কুল থেকে এসএসসি , ঢাকা কলেজ থেকে এইসএসসি এবং গোপালগঞ্জ বঙ্গবন্ধু কলেজ থেকে ১৯৮৭ সালে বিকম পাশ করেন। তিনি ১৯৯১ সালে এসআই (নিঃ)পদে পুলিশ বাহিনীতে যোগদান করেন।

 

পরবর্তীতে তিনি ২০০৭ সালে পুলিশ পরিদর্শক (নিঃ)পদে পদোন্নতি লাভ করেন। ইতোপূর্বে তিনি এসবি, সিআইডি এবং ডিএমপি’র কোতয়ালী ও মিরপুর থানায় অফিসার ইনচার্জ হিসেবে চাকুরী করেছেন ।সর্বশেষ তিনি ডিএমপি’র গুলশান বিভাগের বনানী থানার অফিসার ইনচার্জ হিসেবে কর্মরত থাকা অবস্থায় মৃত্যু বরণ করেন । মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৯ বছর । তার মোট চাকুরীকাল ২৪ বছর ১১ মাস । মৃত্যুকালে তিনি স্ত্রী রেমকিম, এক কন্যা (১৪) ও এক পুত্র (৬) সন্তানসহ অনেক আত্মীয় স্বজন রেখে গেছেন।আমরা তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করি।

 

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment