প্রতিষ্ঠাবার্ষিকীতে ঢাকায় জনসভা করতে চায় বিএনপি

প্রতিষ্ঠাবার্ষিকীতে ঢাকায় জনসভা করতে চায় বিএনপি

মঙ্গলবার দলের যৌথসভায় নেওয়া এই সিদ্ধান্ত পরে সংবাদ সম্মেলনে জানান মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

প্রতিষ্ঠাবার্ষিকীতে ঢাকায় জনসভা করতে চায় বিএনপি

তিনি বলেন, “আমরা এবার ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা অথবা ঢাকায় র‌্যালি করব। জনসভাটা করলে হয় ১ অথবা ২ সেপ্টেম্বর, যেদিন আমরা পাব, সরকারের অনুমতি সাপেক্ষে। আমরা যথাযথ কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে এ ব্যাপারে ব্যবস্থা নেব।”

নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে নতুন কমিটির যুগ্ম মহাসচিব, সম্পাদকমণ্ডলী ও অঙ্গসংগঠনের এই যৌথসভা হয়।

আগামী ১ সেপ্টেম্বর দলের প্রতিষ্ঠাবার্ষিকী, ৩ সেপ্টেম্বর তারেক রহমান এবং ১১ সেপ্টেম্বর খালেদা জিয়ার কারামুক্তি দিবসের কর্মসূচি ঠিক এই যৌথসভা হয়।

যৌথসভার শুরুতে চেয়ারপারসনের উপদেষ্টা সাবেক প্রতিমন্ত্রী ফজলুর রহমান পটল, সাবেক সাংসদ আলমগীর হায়দার ও শহিদুল ইসলাম মাস্টারের মৃত্যুতে শোক প্রকাশ করে পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়।

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল জানান, প্রতিষ্ঠাবার্ষিকিী উপলক্ষে কেন্দ্রীয়ভাবে দুই দিনব্যাপী কর্মসূচি পালনের সিদ্ধান্ত হয়।

জনসভা ও শোভাযাত্রা ছাড়াও এসব কর্মসূচির মধ্যে রয়েছে- ৩১ অগাস্ট বিকালে রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে আলোচনা সভা এবং ১ সেপ্টেম্বর ভোরে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয় ও গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন ও সকাল ১০টায় শেরে বাংলা নগরে প্রয়াত রাষ্ট্রপতি জিয়ার কবরে খালেদা জিয়ার নেতৃত্বে নতুন কমিটির শ্রদ্ধা নিবেদন।

মহানগর-জেলা-উপজেলায় একইভাবে প্রতিষ্ঠাবার্ষিকী পালনে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান বিএনপি মহাসচিব।

১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর তৎকালীন প্রেসিডেন্ট জিয়াউর রহমান এই দলটি প্রতিষ্ঠা করেন।

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল জানান, আগামী ৩ সেপ্টেম্বর দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান এবং ১১ সেপ্টেম্বর খালেদা জিয়ার নবম কারামুক্তি দিবসে আলোচনা করার সিদ্ধান্ত হয়েছে যৌথসভায়।

“৩ সেপ্টেম্বর বিকালে রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে আলোচনা সভা হবে। ১১ সেপ্টেম্বর সম্ভবত ঈদ থাকবে সেজন্য সভার তারিখ ঠিক করে গণমাধ্যমকে জানানো হবে।”

যৌথসভায় রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র স্থাপন, গ্যাসের মূল্য বৃদ্ধি ও জঙ্গিবাদের বিরুদ্ধে করণীয় নিয়ে আলোচনা করে প্রতিবাদ কর্মসূচি পালনেরও সিদ্ধান্ত হয়েছে বলে জানান ফখরুল।

তিনি বলেন, “আমরা আশা করি, প্রতিষ্ঠাবার্ষিকীসহ সকল কর্মসূচি শান্তিপূর্ণ ও গণতান্ত্রিক উপায়ে যাতে পালন করতে পারি, সে ব্যাপারে সরকার সর্বাত্মক সহযোগিতা দেবে।”

ফরিদপুরে বন্যা কবলিত অঞ্চলে ত্রাণ বিতরণ করতে আগামী ২০ অগাস্ট বিএনপির একটি দল যাবে বলে সংবাদ সম্মেলনে জানান তিনি।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment