চাকরিও হারালেন বাবুল আক্তার

চাকরিও হারালেন বাবুল আক্তার

আলোচিত পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারকে চাকরি থেকে অব্যাহতি দিয়েছে সরকার। এ ব্যাপারে স্বরাষ্ট্র মন্ত্রণালয় আজ মঙ্গলবার একটি প্রজ্ঞাপন জারি করেছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব ইলিয়াস হোসেন এ প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন। রাষ্ট্রপতির আদেশক্রমে জনস্বার্থে এ প্রজ্ঞাপন জারি করা হয়েছে বলে এতে উল্লেখ করা হয়।

গত ৫ জুন চট্টগ্রামে নিহত হন এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু। মোটরসাইকেলে করে আসা তিন দুর্বৃত্ত মাহমুদা খানম মিতুকে প্রথমে ছুরিকাঘাত ও পরে মাথায় গুলি করে হত্যা করে। সেদিন সকালে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে চট্টগ্রাম নগরীর জিইসি মোড়ের দিকে যাওয়ার পর এ ঘটনা ঘটে।

চাকরিও হারালেন বাবুল আক্তার

ঘটনার দিন মিতুর স্বামী বাবুল আক্তার ঢাকায় অবস্থান করছিলেন। তিনি আগে চট্টগ্রাম মহানগর পুলিশে দায়িত্ব পালন করেছেন। স্ত্রী হত্যাকাণ্ডের আগে এসপি পদে পদোন্নতি পেয়ে দিনি ঢাকায় পুলিশ সদর দপ্তরে আসেন।

ওই দম্পতির সাত বছর বয়সী এক ছেলে ও চার বছর বয়সী একটি মেয়ে আছে।

গত ২৪ জুন দিবাগত রাতে রাজধানীর বনশ্রীর শ্বশুরের বাসা থেকে বাবুল আক্তারকে নিয়ে যায় পুলিশ। তাঁর শ্বশুর মোশাররফ হোসেন বিষয়টি গণমাধ্যমকে জানান। পরদিন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল সাংবাদিকদের বলেন, ‘বাবুল আক্তারকে তাঁর স্ত্রী মিতু হত্যার ঘটনায় জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ।

এর পর থেকেই কার্যালয়ে নিয়মিত ছিলেন না বাবুল আক্তার।

গত ৮ জুন মিতু হত্যায় জড়িত সন্দেহে আবু নসর গুন্নু নামে একজনকে আটক করে পুলিশ। পুলিশ জানায় গুন্নু শিবিরের সাবেক কর্মী।

গত ২৬ জুন মিতুকে হত্যার অভিযোগে ওয়াসিম ও আনোয়ার নামে দুজনকে আটক করে পুলিশ।

 

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment