ভয়াবহ অগ্নিকাণ্ড: নিহত ২২, জ্বলছে আগুন, আতঙ্কিত এলাকাবাসী!

ভয়াবহ অগ্নিকাণ্ড: নিহত ২২, জ্বলছে আগুন, আতঙ্কিত এলাকাবাসী!


গাজীপুরের ভয়াবহ অগ্নিকাণ্ড ধীরে ধীরে ছড়িয়ে পড়ছে। ইতোমধ্যে পাশের একটি ৬তলা ভবনে আগুন ছড়িয়ে পড়েছে। ভেঙ্গে পড়েছে একটি চারতলা ভবন। হেলে পড়েছে একটি তিন তলা ভবন। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট। এখন পর্যন্ত নিহত হয়েছে ২২জন।নিহতের সংখ্যা আর বাড়তে পারে। আশঙ্কাজন অবস্থায় রয়েছে অর্ধশত। আহত শতাধিক। আতঙ্কিত এলাকাবাসী।

ভয়াবহ অগ্নিকাণ্ড: নিহত ২২, জ্বলছে আগুন, আতঙ্কিত এলাকাবাসী!

আজ শনিবার সাকালে গাজীপুরের টঙ্গীর বিসিক শিল্প এলাকায় ট্যাম্পাকো কারখানার বয়লার বিস্ফোরণের মাধ্যমে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস কতৃপক্ষ সূত্রে জানা গেছে, ভোর ৬টা ৫ মিনিটের দিকে টঙ্গীর ট্যাম্পাকো প্যাকেজিং কারখানায় নিচতলায় বয়লার বিস্ফোরণ ঘটে। এরপর কারখানায় আগুন ধরে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২৯টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। কারখানাটি পাঁচ তলা। সেখানে রাতের শিফটে কাজ করছিলেন শ্রমিকরা। বিস্ফোরণের পর ভবনটি ধসে পড়েছে।

পুলিশ বলছে, কারখানাটিতে আগুন লাগার পর থেকে পুলিশ ফায়ার সার্ভিস কর্মীদের সহযোগিতা করছে। তবে ওই কারখানার মালিক বা অন্য কেউ এখন পর্যন্ত পুলিশ বা ফায়ার সার্ভিস কারও সঙ্গেই যোগাযোগ করে নি।

এলাকাবাসী জানিয়েছে, আগুন লাগার পর থেকে এলাকাবাসী আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিস কর্মীদের সহযোগিতা করে যাচ্ছে। তবে দীর্ঘ ৮ ঘন্টায়ও আগুন নিয়ন্ত্রণে না আসায় এবং আগুন আশপাশের ভবনে ছড়িয়ে পড়ায় এলাকাবাসী আতঙ্কিত হয়ে পড়েছে। এখনও ভবনটিতে দাউ দাউ করে আগুন জ্বলছে।

সূত্রে আরও জানা গেছে, কারখানাটির মধ্যে অনেক কর্মচারী ছিল। তাই নিহতরে সংখ্যা ২২জন থেকে আরও বাড়তে পারে বলে ধরণা করা হচ্ছে। ঈদুল আজহার দুইদিন আগে এ ধরণের ঘটনায় খুবই মর্মাহত দেশবাসী।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment