সদরঘাটে ঈদ ফেরা মানুষের ঢল

সদরঘাটে ঈদ ফেরা মানুষের ঢল

রাজধানীতে ফিরতে শুরু করেছেন পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করতে যাওয়া লাখো মানুষ। দেশের বিভিন্ন স্থান থেকে সড়ক, নদীপথে ও ট্রেনে করে রাজধানী এসে থামছে জনস্রোত। তবে গত দুইদিন ধরে রাজধানীর সদরঘাট লঞ্চ টার্মিনালে মানুষের তেমন ভিড় না থাকলেও, শনিবারের সদরঘাটের চেহারা ভিন্ন।

ভোর থেকেই যেন সদরঘাটে ঈদ শেষে ফেরা মানুষের ঢল নেমেছে। এবার যাত্রীদের নিরাপত্তায় নৌপথে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের দেখা গেছে। টার্মিনাল ও নৌ যানে পুলিশ, র‌্যাব ও আনসার বাহিনীর সদস্যদের কঠোর নজরদারি ছিল।

ভোগান্তি বলতে যাত্রীদের অভিযোগ, একটু বেশি ভাড়া নেওয়া হয়েছে। তবে এটি বরাবরই নেয় নৌ যান মালিকরা। এছাড়া লঞ্চ ঘাটে হকারদের উৎপাতও রয়েছে। বেশি ভাড়া আদায় প্রসঙ্গে বাংলাদেশ অভ্যন্তরীণ যাত্রী সংস্থার প্রধান উপদেষ্টা গোলাম কিবরিয়া টিপু বলেন, কোনো যাত্রীর কাছ থেকে বেশি ভাড়া নিচ্ছে না মালিক পক্ষ। কোনো যাত্রী অভিযোগ করলে তদন্ত করে দেখা হবে।

এদিকে, অজ্ঞান পার্টি, ছিনতাইকারী, পকেটমারদের খপ্পরে যেন যাত্রীরা না পড়েন সেদিকেও লক্ষ্য রাখছে কর্তৃপক্ষ। সদরঘাট নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের যুগ্ম পরিচালক (বিআইডব্লিউটিএ) জয়নাল আবেদিন বলেন, গত দুইদিনের তুলনায় শনিবার রাজধানীমুখী যাত্রীর চাপ বেশি।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment