ধামরাই পৌরসভায় ১৪৩ সিসি ক্যামেরা

https://www.youtube.com/watch?v=3UoMUuYHrpA

54ঢাকার ধামরাইয়ে রাজমনি জুয়েলার্সে ডাকাতি ঘটনার পর থেকে গণ মানুষের সুবিধার্থে পৌরসভা ঘিরে সিসি ১৪৩টি ক্যামেরা বসিয়েছে পৌরসভা কর্তৃপক্ষ।

অপ্রীতিকর ঘটনা এড়াতে ধামরাই পৌরসভার নয়টি ওয়ার্ড ঘিরে প্রধান প্রধান পয়েন্টে পৌর মেয়রের উদ্যোগে এ সিসি ক্যামেরা বসানো হয়।

পৌর মেয়র গোলাম কবির বাংলানিউজকে জানান, পৌরসভার হাজারো মানুষের চলাফেরার সুবিধার্থে ডাকাতি, চুরি, মাদকসেবনকারীদের চিহ্নিত করা এবং অন্য যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়ানোর জন্য ১৪৩টি সিসি ক্যামেরা বসানো হয়েছে। নয়টি ওয়ার্ডে সিসি ক্যামেরার মূল কন্ট্রোল রুম বানানো হয়েছে। সেই সিসি ক্যামেরা ও কন্ট্রোল রুমের পর্যবেক্ষণ পরির্চযা করার জন্য কয়েকজন কর্মকতা নিয়োগ দেওয়া হয়েছে।

মেয়র আরো বলেন, ধামরাই বাজারে যতটি ব্যাংকের শাখা রয়েছে প্রত্যেকটির সামনে সিসি ক্যামেরা লাগানো হয়েছে। ছাত্রীদের উত্ত্যক্তকারী বখাটে ছেলেদের চিহ্নিত করা যায় সেজন্য স্কুল কলেজের সামনেও সিসি ক্যামেরা লাগানো হয়েছে। মানুষের সুবিধার্থে পৌরসভার প্রতিটি পয়েন্টে বৈদ্যুতিক লাইট লাগানো হয়েছে।

এছাড়া পৌরসভা পরিষ্কার পরিচ্ছন্ন রাখার জন্য যত ধরনের ব্যানার ফেস্টুন লাগানে ছিল সব খুলে ফেলা হয়েছে।

ধামরাই থানার সেকেন্ড অফিসার (এসআই) মাসুদুর রহমান বাংলানিউজকে জানান, ধামরাই পৌরসভায় সিসি ক্যামেরা লাগানোর কারণে যে কোন দুষ্কৃতিকারীদের চিহ্নিত করা সহজ হবে।

জুয়েলারি ব্যবসায়ী আলহাম বলেন, যত চুরি ডাকাতি হয় বেশির ভাগই জুয়েলারি দোকানে। সিসি ক্যামেরা লাগানোর কারণে আমাদের অনেক উপকার হয়েছে।

ধামাকা অফার চলছে !BRAND BAZAAR এ LED / 3D/ Smart / 4K TV AC , 40- 65% ডিস্কাউন্ট  !

আরও পন্য দেখতে ছবির উপরে ক্লিক করুন4h5003

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment