বন্ধুর জোরাজুরিতে সিট পাল্টে বেঁচে আছেন তিনি!

148৪৩ বছরের ফুটবল ইতিহাসে সবচেয়ে বড় ম্যাচ কোপা সুদামেরিকানার ফাইনাল খেলতে কলম্বিয়ার উদ্দেশে পাড়ি জমিয়েছিল ব্রাজিলিয়ান ফুটবল ক্লাব শাপেকোয়েনস। কিন্তু কলম্বিয়া যাওয়ার পথেই ঘটল স্মরণকালের সবচেয়ে বড় দুর্ঘটনা!

শাপেকোয়েনস দলবাহী বিমান বিধ্বস্ত হয়। কলম্বিয়ার মেডিন আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণকালে বিমানটি বিধ্বস্ত হয়। ক্লাবের অধিকাংশ খেলোয়াড়সহ মোট ৭৭ জন যাত্রীর ৭১ জনেরই মৃত্যু ঘটে।

ছয় খেলোয়াড়কে জীবিত উদ্ধার করা গেলেও তিনজন পরে মারা গেছেন। বেঁচে আছেন ফুল ব্যাক অ্যালেন রাশেল, ডিফেন্ডার হেলিও জাম্পার ও রিজার্ভ গোলকিপার জ্যাকসন ফলম্যান। ২৯ নভেম্বরের এই মর্মান্তিক দুর্ঘটনার পর দ্রুতই সুস্থ হয়ে উঠেছেন অ্যালেন রাশেল। শনিবার সাও পাওলো থেকে এয়ার অ্যাম্বুলেন্সে নিজ শহর সাউদার্ন ব্রাজিলে ফিরেছেন রাশেল। বিমানবন্দরে তাকে স্বাগত জানাতে জড়ো হয়েছিল শাপেকোয়েনসের সমর্থকরা। হুইলচেয়ারে বসে বিমানবন্দর থেকে বের হওয়ার পর কয়েক কদম হেঁটে নিজ গাড়িতে উঠে বসেন। শনিবার সংবাদ সম্মেলনে আসেন অ্যালেন রাশেল। সংবাদ সম্মেলনে সেদিনের দুর্ঘটনার কথা মনে করে নিজেও কেঁদেছেন, উপস্থিত সবাইকে কাঁদিয়েছেন। তবে সেদিনের পুরো স্মৃতি তার মনে নেই, মনেও করতে চান না দুঃস্বপ্নের সেই দিনের কথা!‘ক্লাব ডিরেক্টর চাদু গাউছো আমাকে পেছন থেকে সামনে বসার জন্য বলছিল। আমার পেছনেই একদল গণমাধ্যমকর্মী বসেছিল, সামনেও তারা ছিল। গাউছো বলেছিল, ওদের একসঙ্গে বসার সুযোগ করে দিতে। আমি আমার সিট ছেড়ে অন্য কোথাও যেতে চাচ্ছিলাম না। কিন্তু জ্যাকসন ফলম্যান তার পাশে বসার জন্য জোর করেছিল। বন্ধুর জোরাজুরিতে আমি আমার সিট পাল্টে তার পাশে যাই। একমাত্র বিধাতাই বলতে পারবে আমি কীভাবে দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেলাম। সে আমাকে আগলে রেখে আমাদের জীবন উপভোগের দ্বিতীয় সুযোগ দিল।’ -বলেন অ্যালেন রাশেল।

২৭ বছর বয়সি অ্যালেন রাশেল আঘাত পেয়েছেন স্পাইনালে। পুরোপুরি সুস্থ হয়ে আবারও ফুটবলে ফেরার ইচ্ছা এ ফুল ব্যাকের, ‘এ ট্র্যাজেডি আমাকে জীবনের মূল্য বুঝিয়েছে। মানুষের জন্য সুবিধা নিয়ে উপকার করার মাহাত্ম্য বুঝিয়েছে। আমি যখন শুনেছি আমি এখানে আসছি তখন থেকেই উল্লসিত। আমি শপথ করছি এ দলটির সুসময় ফিরিয়ে নিয়ে আসব। সবটুকু দিয়ে কঠোর পরিশ্রম করে আমি দ্রুত খেলায় ফিরব।’সেদিনের দুর্ঘটনা স্মরণ করিয়ে দিতেই অ্যালেন রাশেল বলেন, ‘তারা যখন আমাকে সেদিনের কথা বলল, তখন মনে হলো আমি দুঃস্বপ্ন কাটিয়ে স্বপ্ন দেখছি। আমি অল্প অল্প করে সেদিনের গল্প শুনেছি, বোঝার চেষ্টা করেছি।’

ধামাকা অফার চলছে !BRAND BAZAAR এ LED / 3D/ Smart / 4K TV AC , 40- 65% ডিস্কাউন্ট  !

আরও পন্য দেখতে ছবির উপরে ক্লিক করুন
3d

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment