পুলিশ চাইলে মাদক থাকবে না, কিন্তু তারা চায় না: আইভী

পুলিশ চাইলে মাদক থাকবে না, কিন্তু তারা চায় না: আইভী

মাদক বন্ধ হোক এটা পুলিশ চায় না বলে অভিযোগ করেছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।
শনিবার সন্ধ্যায় নারায়ণগঞ্জ শহরের জিমখানা মাঠে জেলা কিন্ডার গার্টেন অ্যাসোসিয়েশনের উদ্যোগে সনদপত্র বিতরণ ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে তিনি এ অভিযোগ করেন।আইভী বলেন, বর্ডারে মাদক বন্ধ করে দিলে মাদক আমাদের দেশে আসতে পারবে না।

পুলিশ চাইলে মাদক থাকবে না, কিন্তু তারা চায় না: আইভী

আর পুলিশ যদি চায় তাহলে এই শহরে মাদক থাকবে না। কিন্তু তারা চায় না। কেন চায় না? কারণ আমাদের মধ্যে লোভ ঢুকে গেছে। এই লোভ লালসা শুধু তাদেরকে নয় সমাজের সব মানুষের মধ্যে ঢুকে গেছে।

তিনি বলেন, যে দলই ক্ষমতায় থাকুন না কেন সত্য বলতে হবে। সত্য সব সময়ই সত্য। সর্বদা সত্য বলতে হবে। মাদকের ছড়াছড়ি চারপাশে। শিক্ষকদের জোর গলায় এই মাদক বন্ধে কথা বলতে হবে। সবার মাঝে সচেতনতা গড়ে তুলতে হবে।

তিনি আরও বলেন, শিক্ষা যেন বাণিজ্যে পরিণত না হয়। আমরা জোর করে পড়াশোনা তাদের ওপর চপিয়ে দিচ্ছি। তারা অনেকেই মুখস্ত বিদ্যার ওপর নির্ভরশীল হয়ে পড়েছে। আজকে মুখস্ত বিদ্যার কারণে বাচ্চারা প্রকৃত শিক্ষা পাচ্ছে না। তাই তাদেরকে প্রকৃত শিক্ষার মধ্য দিয়ে সততা অর্জন করতে হবে। এক্ষেত্রে শিক্ষকদের ভূমিকা গুরুত্বপূর্ণ। তাই শিক্ষকেরা বাচ্চাদের সত্য কথা বলা শিখাবেন। আর মায়েরা তো রয়েছেই। আর দেশ প্রেম যদি তাদের ভেতরে না জাগান তাহলে দেশ কিন্তু আগাবে না।

অনুষ্ঠানে কলরব কিন্ডার গার্টেন স্কুলের সিনিয়র শিক্ষক রাজিয়া খাতুনকে নারায়ণগঞ্জ কিন্ডার গার্টেন অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এ বছর সম্মাননা পুরস্কার দেয়া হয়। এছাড়া সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment