গুমের নেপথ্যে সরকার : বিএনপি

গুমের নেপথ্যে সরকার : বিএনপি

দেশে বিভিন্ন সময় গুমের ঘটনার জন্য সরকারকে দায়ী করেছে বিএনপি। দলটির নেতা রুহুল কবির রিজভী বলেছেন, সরকারের নির্দেশেই গুমের ঘটনা ঘটেছে।

গুমের নেপথ্যে সরকার : বিএনপি

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচিতে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

‘শিক্ষক কর্মচারী ঐক্যজোট’ এর চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভূইয়ার মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে এই কর্মসূচির আয়োজন করা হয়।

রিজভী বলেন, সরকারের বিরুদ্ধে কথা বললেই, তাদের স্বার্থের বিরুদ্ধে গেলেই তাকে গুম করা হয়। স্বার্থের হিসাব মিললে ফিরে আসার সুযোগ হয়, আর না মিললে চিরতরে গুম হয়ে যায়। যেমন ইলিয়াস আলী, চৌধুরী আলম গুম হয়েছেন, ফিরে আসেননি।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্লামেন্ট অধিবেশনে বলেছেন, পৃথিবীর সব দেশেই গুম হয়। এমন বক্তব্য দিয়ে প্রধানমন্ত্রী নিজেই স্বীকার করেছেন তিনি গুমের সঙ্গে সরাসরি জড়িত।’

মানববন্ধনে বিদ্যুতের দাম বৃদ্ধিরও কঠোর সমালোচনা করেন রিজভী।

তিনি বলেন, জনগণের পকেট কেটে ক্ষমতাসীনদের আত্মীয়-স্বজনের পকেট ভারি করার জন্য বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে। ব্যাংক, শেয়ারবাজার ধ্বংস করার পর এখন ফের বিদ্যুতের দাম বৃদ্ধি করা হয়েছে।

সংগঠনের অতিরিক্ত মহাসচিব জাকির হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, হাবিবুর রহমান হাবিব, ফরহাদ হালীম ডোনার, প্রকাশনা সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, তথ্য ও গবেষণা বিষয়ক সহ-সম্পাদক কাদের গণি চৌধুরী, জিনাপের সভাপতি মিয়া মোহাম্মাদ আনোয়ার প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন কে এম রকিবুল ইসলাম রিপন।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment