কার পার্কিংয়ের স্থানে ডাক্তারের চেম্বার ১০ লাখ টাকা জরিমানা – আনোয়ার খান মডার্ন হাসপাতালকে

কার পার্কিংয়ের স্থানে ডাক্তারের চেম্বার ১০ লাখ টাকা জরিমানা - আনোয়ার খান মডার্ন হাসপাতালকে

 

কার পার্কিংয়ের স্থানে ডাক্তারের চেম্বার, অভ্যর্থনা কক্ষ, ফার্মেসি স্থাপন করায় রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালকে ১০ লাখ টাকা জরিমানা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। এ স্থাপনাগুলোর নকশা দেখাতে না পারায় প্রতিষ্ঠানটিকে জরিমানা করা হয়। রবিবার (১০ ডিসেম্বর) রাজউকের অঞ্চল-৫ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তারের ভ্রাম্যমাণ আদালত এ অভিযান পরিচালনা করে।

কার পার্কিংয়ের স্থানে ডাক্তারের চেম্বার ১০ লাখ টাকা জরিমানা - আনোয়ার খান মডার্ন হাসপাতালকে

রাজউক সূত্র জানায়, দুপুরে রাজউকের অঞ্চল-৫ এর পরিচালক শাহ আলম চৌধুরী ও অথরাইজড অফিসার আশীষ কুমার সাহার নেতৃত্বে অভিযান শুরু হয়। অভিযানে মিরপুর রোড সংলগ্ন ধানমন্ডি আবাসিক এলাকায় যে সব প্লট, ভবন ও ফ্ল্যাটে অবৈধভাবে গেস্ট হাউজ, রেস্টুরেন্ট, হোটেল ও বারসহ বিভিন্ন বাণিজ্যিক কার্যক্রম পরিচালিত হচ্ছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়। অভিযানের সময় ধানমন্ডির ৮ নম্বর রোডের ১৭ নম্বর হোল্ডিংয়ে অবস্থিত আনোয়ার খান মডার্ন হাসপাতালের নকশা চাওয়া হলে কর্তৃপক্ষ দেখাতে পারেনি। এ ছাড়াও হাসপাতালটি পার্কিংয়ের জায়গা দখল করে ডাক্তারের চেম্বার, অভ্যর্থনা কক্ষ ও ফার্মেসি স্থাপন করেছে। এসব কারণে ১০ লাখ টাকা জরিমানা এবং ৩ দিনের মধ্যে পার্কিংয়ের জায়গা খালি করার নির্দেশ দেওয়া হয়েছে।

জানা যায়, একই রোড়ের ২১ নম্বর হোল্ডিংয়ে ভবনের বেজমেন্টে নকশা বহির্ভূত গার্ড রুম, টয়লেট ও অন্যান্য অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এছাড়া ৭ নম্বর রোডের ২০ নম্বর হোল্ডিংয়ের এআরএ সেন্টারের ভূ-তলে নকশা বহির্ভূতভাবে কার পার্কিয়ের জায়গা থেকে অফিস উচ্ছেদ করে স্থানটি উন্মুক্ত করে দেওয়া হয়েছে।

এ সময় রাজউকের সংশ্লিষ্ট জোনের সহকারী অথরাইজড অফিসার জোটন দেবনাথ, শুভঙ্কর সুষ্ময় রায়সহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment