জগন্নাখপুরের কলকলিয়ায় দুর্বৃত্ত কতৃক বৃক্ষ নিধন

 

Brand Bazaar

মোঃ হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর(সুনামগঞ্জ) প্রতিনিধি :

জগন্নাথপুরের কললিয়ায় একটি সামাজিক সংগঠন কর্তৃক সড়কের পাশে রোপনকৃত শতাধিক গাছ রাতের আধাঁরে দুর্বৃত্তরা ভেঙ্গে ফেলেছে। এ নিয়ে সংঠনের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।

ঘটনার বিবরনে জানা যায়, সুনামগঞ্জ জেলাধীন জগন্নাথপুর – তেলিকোনা সড়কের বলবল পয়েন্ট থেকে বালিকান্দি নতুনপাড়া সড়কে সাসাজিক সংগঠন “বালিকান্দি ছাত্র ও সমাজ কল্যাণ পরিষদ“ এর উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচির অংশ হিসাবে সম্প্রতি প্রায় ৫ শতাধিক গাছ রোপন করা হয়। তমধ্যে বৃহ:বার (২১শে ডিসেম্বর) দিবাগত রাত প্রায় ৮টার দিকে শতাধিক গাছ দুর্বত্তরা ভেঙ্গে ফেলে দিয়েছে। গাছ গুলো কে বা কারা ভেঙ্গেছে তা জানা যায়নি।

এ ব্যপারে সংগঠনের সাধারন সম্পাদক ও সাংবাদিক জামাল হুসাইন বলেন, আমরা বন্ধু-বান্ধব কয়েকজন বাজার থেকে বাড়ি ফেরার সময় টর্চলাইটের আলোতে দেখতে পাই সড়কের পাশে লাগানো গাছগুলো কে বা কারা ভেঙ্গে ফেলেছে। এই অমানবিক ঘটনাটি দেখে সাথে সাথে সংগঠনের অন্যান্য সদস্যদের অবগত করলে সংগঠনের অধিকাংশ সদস্য ঘটনাস্থলে পৌছেঁন এবং সম্মেলিতভাবে রোপনকৃত গাছ গুলো পর্যবেক্ষন করে দেখতে পাই প্রায় শতাধিক গাছের মধ্যখানে ভেঙ্গে ফেলা হয়েছে। এদিকে সংগঠনের সদস্য জান্নাতুন নাঈম ফেরদৌস ক্ষোভ প্রকাশ করে বলেন, আমরা এলাকার পরিবেশের ভারসাম্য রক্ষা তথা জনস্বার্থে গাছ গুলো রোপন করেছিলাম। গাছ গুলো বড় হলে এলাকার সৌন্দর্য্য বৃদ্ধি পেত এবং গাছ থেকে নির্যাশ্বিত অক্সিজেন মানব দেহের কল্যান বয়ে আনত। অথছ গাছ গুলো নষ্ট করে ফেলায় পরিবেশ ও জনস্বার্থের ক্ষতি করল। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment