ডিএনসিসি নিবার্চনে এবারও মেয়র প্রার্থী তাবিথ আউয়াল।

ডিএনসিসি নিবার্চনে এবারও মেয়র প্রার্থী তাবিথ আউয়াল।

 

Brand Bazaar

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নিবার্চনে এবারও মেয়র প্রার্থী হচ্ছেন তাবিথ আউয়াল। বুধবার পুরানো ঢাকার বকসিবাজারে বিশেষ আদালত প্রাঙ্গণে সাংবাদিকদের একথা জানান বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু।

তাবিথ আউয়ালের বাবা আব্দুল আউয়াল মিন্টু বলেন, ‘তাবিথ ইয়াং অ্যান্ড শিক্ষিত। দল চাই তরুণরা রাজনীতিতে আসুক।

তিনি জানান, বিএনপি নির্বাচনের জন্য প্রস্তুত। ইতোমধ্যে চেয়ারপারসন দলের স্থায়ী কমিটিকে প্রার্থী নির্বাচনের দায়িত্ব দিয়েছেন। আবার তিনি গতবারের প্রার্থী বদলেরও কোনো ইঙ্গিত দেননি। তাবিথ গতবার নির্বাচন করেছে। এবারও হয়তো সেই পাবে।

ডিএনসিসি নিবার্চনে এবারও মেয়র প্রার্থী তাবিথ আউয়াল।

নির্বাচনে আপনার কোনো ইচ্ছা আছে কিনা জানতে চাইলে মিন্টু বলেন, আমার বয়স হয়েছে। তাবিথ আমার চেয়ে তরুণ ও শিক্ষিত। ও ভালো কাজ করতে পারবে।

দীর্ঘদিন যুক্তরাজ্যের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ৩০ নভেম্বর ডিএনসিসির মেয়র আনিসুল হক মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে পদটি শূন্য হয়। শিগগির শূন্য পদে তফশীল ঘোষণা করা হবে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

মেয়র শূন্য ঘোষণা করার পর নির্বাচনে অংশ নেয়ার প্রস্তুতি নিচ্ছে বিএনপি। সেক্ষেত্রে গতবার নির্বাচনে অংশ নেওয়া তাবিথ আউয়ালের দলীয় মনোনয়ন পাওয়া অনেকটা নিশ্চিত বলে দলের একাধিক দায়িত্বশীল সূত্রে জানা গেছে।

আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আনিসুল ২০১৫ সালের ২৮ এপ্রিল বড় ব্যবধানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হয়েছিলেন।

ওই নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থী হিসেবে তাবিথ আউয়ালও অংশগ্রহণ করেন। কিন্তু নির্বাচন শেষ হওয়ার আগেই ‘কারচুপি’র অভিযোগে তিনি নির্বাচন বর্জন করেন।

এ ব্যাপারে তাবিথ আউয়ালের বাবা আব্দুল আউয়াল মিন্টু বলেন, দলীয় সিদ্ধান্তে গতবার নির্বাচন বর্জন করা হয়েছিল। কিন্তু নির্বাচন বর্জন না করে শেষ পর্যন্ত লড়াই করা উচিত ছিল বলে মনে করেন তিনি।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment