যেভাবে রাজধানীতে চলছে ‘অনলাইন যৌনব্যবসা’

যেভাবে রাজধানীতে চলছে ‘অনলাইন যৌনব্যবসা’

 

রাজধানীতে নতুন পদ্বতিতে ওয়েবসাইটে কিংবা সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে চলছে রমরমা অনলাইন দেহ ব্যবস্যা। একটি ওয়েবসাইট কিংবা ফেসবুকের একটা পেজে খুলে অনলাইন এসকর্ট সার্ভিস নামাএ চালাচ্ছে এই ব্যবস্যা। আর এতে জড়িয়ে পড়েছে বিভিন্ন পেশার নারী-পুরুষেরা।

যেভাবে রাজধানীতে চলছে ‘অনলাইন যৌনব্যবসা’

গুগলে ঢাকা এসকর্ট সার্ভিস কিংবা বিডি এসকর্ট সার্ভিস লিখে সার্স দিলেই দেখা যায় শতাদিক ওয়েবসাইট। এসব ওয়েবসাইটে তরুণ-তরুণীদের ছবি ও তাদের বিস্তারিত বর্ণনা দেওয়া থাকে। বর্ণনার পাশাপাশি আক্ররষন বাড়ানোর জন্য দেওয়া হয় নানানরকম উত্তেজক লেখা।

সিটি অব লাভ নামের একটা ওয়েবসাইটে এক তরুনীর ছিবি দিয়ে লেখা হয়েছে এই ব্যবসার বিস্তারিত। এসব ওয়েবসাইটের মাধ্যমে উঠতি বয়সের তরুন-তরুনীরা বেশি ঝুঁকছেন। ফলে দেশের আগামীদিনের এসব সার্ভিস মারাত্নক আকার ধারণ করতে পারে বলে মনে করেন বিশ্লেষকেরা।

এদিকে সরকারের পক্ষ থেকে এসব ডোমেইন বন্ধে পুলিশের সাইবার ক্রাইম ইউনিট কাজ করছে বলে জানিনিয়েছেন ঢাকা মহানগর পুলিশের জনসংযোগ শাখার উপকমিশনার মাসুদুর রহমান। তিনি বলেন,”আমাদের সাইভারক্রাইম ইউনিট এসব ওয়েবসাইট বন্ধে কাজ করছে। একই সঙ্গে এসবের সাথে জড়িতদের গ্রেপতার করতে বিভিন্ন অভিযান পরিচালনা করা হচ্ছে।

 

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment