দিনাজপুরের চিরিরবন্দরে অবৈধ যানবাহন ট্রাক্টর চলাচল বন্ধের দাবীতে মানববন্ধন

দিনাজপুরের চিরিরবন্দরে অবৈধ যানবাহন ট্রাক্টর চলাচল বন্ধের দাবীতে মানববন্ধন

মন্জুরআলী শাহ, দিনাজপুর প্রতিনিধিঃ-

দিনাজপুরের চিরিরবন্দরে অবৈধ যানবাহন ট্রাক্টর চলাচল বন্ধের দাবীতে মানববন্ধন করেছে অত্র এলাকার শিক্ষা প্রতিষ্ঠান ও উপজেলাবাসী। আজ রবিবার সকাল ১১ টায় উপজেলা চত্বর আয়োজিত যুবসামাজের নেতৃত্বে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ,ছাত্র-ছাত্রী ও উপজেলাাবাসীর যৌথ উদ্যোগে এ মানববন্ধনের আয়োজন করা হয়। মানববন্ধন কর্মসূচি শেষে  চিরিরবন্দর উপজেলা নির্বাহী অফিসার বরাবর ১৬টি দাবি সংবলতি স্মারক লিপি প্রদান করা হয়েছে।
দিনাজপুরের  চিরিরবন্দরে অবৈধ যানবাহন ট্রাক্টর চলাচল বন্ধের দাবীতে মানববন্ধনএ সময় মানববন্ধন কর্মসূচিতে যোগদান করেন উপজেলা কৃষি অফিসার মো: মাহমুদুল হাসান তিনি বলে, চাষাবাদের জন্য আমদানিকৃত ট্রাক্টর এখন অবৈধ ট্রাক্টর বা পরিবহন হয়ে গ্রামীণ জনপদে সর্বনাশ ঘটাতে শুরু করেছে। কৃষি উন্নয়নের জন্য এসব ট্রাক্টর আমদানি করা হলেও মালিকরা এগুলো ব্যবহার করছে ইট, বালু, মাটি, কাপড়, ইত্যাদি মালামাল পরিবহনের কাজে।

সাংবাদিক ও মানবাধিকার কর্মী ফজলুর রহমান বলেন, কিছু অসাধু ব্যবসায়ী তাদের লাভের দিকে লক্ষকরে সরকারী অনুমোদনহীন মরণফাঁদ ট্রাক্টর চালাচ্ছে। এতেকরে প্রাণ হারাচ্ছে সাধারণ মানুষ ও স্কুল কলেজের শিক্ষার্থীরা।

চিরিরবন্দর বার্তার সম্পাদক মনজুর আলী শাহ্ বলেন, অত্র এলাকায় প্রাইমারী স্কুল, কিন্ডারগার্ডেন ও মাদ্রাসার রাস্তার পাশে হওয়ায় শিক্ষার্থীরা ঝুঁকি নিয়েই রাস্তা পারাপার হচ্ছে। সর্বশেষ ১৬ই জানুয়ারী চিরিরবন্দর থেকে বাড়ি যাওয়ার সময় উপজেলার বেকিপুল বাজার সংলগ্ন এলাকায় বিপরীতমুখী ট্রাক্টর পেছন থেকে সজোরে ধাক্কা দিলে ঘটনাস্থলই চিরিরবন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সাজ্জাদ জাহিদ নামে এক কর্মচারীর মর্মান্তিক মৃত্যু হয়।

স্টুডেন্ট এ্যাসোসিয়েসন অব চিরিরবন্দর এর প্রতিষ্ঠতা সভাপতি হাবিব লাবু বলেন, ট্রাক্টরের বেপরোয়া চলাচল গ্রামীণ রাস্তা-ঘাট ভেঙে চুরমার করে দিচ্ছে। ট্রাক্টরের অত্যাচারের মুখে গ্রাম ও শহরের মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে। রোড পারমিশনবিহীন ট্রাক্টর ও সনদবিহীন ড্রাইভারদের কারণে রাস্তা-ঘাটে চলাচলকারী মানুষ সার্বক্ষণিক উদ্বেগ ও উৎকণ্ঠার মধ্যে চলাচল করছে ।

এছাড়া মানববন্ধনে সাংবাদিক দেলোয়ার হোসেন বাদশা,চিরিরবন্দর অনলাইন প্রেসক্লাবের সভাপতি মোহাম্মাদ মানিক হোসেন, সম্পাদক মাহফুজুল ইসলাম আসাদ, উপজেলা আওয়ামীলীগের সদস্য রোমান সরকার কামরুজ্জামান পিয়াল, অনলাইন প্রেসক্লাবের অর্থ সম্পাদক সোহাগ গাজী, চিরিরবন্দর ব্লাড ডোনার ক্লাবের পরিচালক মোস্তাফিজুর রহমান,মনিরুজ্জামান রনি,সেলিম,ইফতি, ইয়াসিন,আশফাকুর, তাজনিন নিশাতসহ অত্র এলাকার সর্বস্তরের মানুষ মানববন্ধনে অংশগ্রহন করেন

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment