আগামীকাল শনিবার বিএনপির স্থায়ী কমিটির বৈঠক

আগামীকাল শনিবার বিএনপির স্থায়ী কমিটির বৈঠক

ছাত্রলীগের নতুন কমিটির প্রতিবাদে বিক্ষোভ  : সা.সম্পাদকের কুশপুত্তলিকা দাহ

দলের স্থায়ী কমিটির বৈঠক ডেকেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। আগামীকাল শনিবার রাত সাড়ে আটটায় এ বৈঠক হবে। বিএনপি চেয়ারপারসনের প্রেসউইংয়ের সদস্য শায়রুল কবির খান  এ তথ্য জানান। তিনি বলেন, ‘গুলশান কার্যালয়ে স্থায়ী কমিটির এই বৈঠকে সভাপতিত্ব করবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।’
আগামীকাল শনিবার বিএনপির স্থায়ী কমিটির বৈঠক

দলীয় সূত্রে জানা গেছে, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার সম্ভাব্য রায় এবং তা আইনি ও রাজনৈতিকভাবে মোকাবেলার করণীয় নির্ধারণ ছাড়াও সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বৈঠকে আলোচনা হবে।

গতকাল বৃহস্পতিবার যুক্তিতর্ক শেষে এই মামলায় রায়ের জন্য আগামী ৮ ফেব্রুয়ারি দিন ধার্য করেন আদালত। পুরান ঢাকার বকশীবাজার আলিয়া মাদ্রাসায় স্থাপিত বিশেষ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান এ দিন ধার্য করেন।

মামলার এজাহার থেকে জানা গেছে, জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগ এনে খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

পরে ২০১২ সালের ১৬ জানুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক হারুন-অর রশীদ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০১৪ সালের ১৯ মার্চ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক বাসুদেব রায়।

এ মামলার অন্য আসামিরা হলেন— খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী (পলাতক), হারিছ চৌধুরীর তৎকালীন সহকারী একান্ত সচিব ও বিআইডব্লিউটিএ’র সাবেক ভারপ্রাপ্ত পরিচালক (নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগ) জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment