গণতন্ত্রের আন্দোলনে একদিনে জয়ী হওয়া যায় না: ফখরুল

গণতন্ত্রের আন্দোলনে একদিনে জয়ী হওয়া যায় না: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জীবনের শেষ নিঃশ্বাস পর্যন্ত বেগম খালেদা জিয়ার সঙ্গে আছি, থাকবো। গণতন্ত্রের আন্দোলনে একদিনে জয়ী হওয়া যায় না। তাহলে এ সরকার তিন মাস টিকে নাকি এক মাস টিকে তা ওপরওয়ালা জানেন।

সোমবার দুপুরে ভাসানী মিলনায়তনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাংগঠনিক সভা-২০১৮ এর প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

O general AC price in Bangladesh

ফখরুল বলেন, এ সরকারকে দানব বলেছেন সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহা। এটি ফ্যাসিস্ট সরকার। এ ফ্যাসিস্ট সরকার গুম করে, খুন করে, মিথ্যা মামলা দিয়ে ত্রাস সৃষ্টি করে। কিন্তু এ দানবকে সরাতে হবে। পরাজিত করতে হবে। এ দানবকে সরাতে হলে আমাদের সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। মনের মধ্যে দৃঢ়তা তৈরি করতে হবে।

তিনি বলেন, আইয়ুব খান যেভাবে পতন হয়েছে, এরশাদের যেভাবে পতন হয়েছে সেভাবে শেখ হাসিনাকে করতে হবে। কোন একনায়ক, অত্যাচারী বেশি দিন ক্ষমতায় থাকতে পারে না। পতন তার হবেই।

খালেদা জিয়া শুধু বিএনপির চেয়ারপার্সন নয়, তিনি দেশের মানুষের গণতন্ত্রের প্রতীক। তিনি জেলে গেছেন, এক বছর জেলে খেটেছেন। জেল তার কাছে কেন ব্যাপার নয়। তিনি লড়াই করেছেন। উড়ে এসে জুড়ে বসেননি।

মহাসচিব বলেন, যখন আমরা একটি নির্বাচনের জন্য প্রস্তুত হচ্ছি, দেশের মানুষ যখন নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছে। ভোটের সীল মেরে তারা যখন গণেশ উল্টে দেয়ার পরিকল্পনা করছে তখনই সরকার খালেদা জিয়াকে নির্বাচন থেকে দূরে রাখতে চায়।

ফখরুল বলেন, আওয়ামী লীগের উদ্দেশ্য আছে, বিএনপি যদি নির্বাচনে যায় তাহলে তারা জিতবে না, তাই বিএনপিকে উৎখাত করতে চায়, জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিতে চায়। বেগম জিয়াকে দূরে সরানো গেলে তাদের লক্ষ্য সফল। উদ্দেশ্য প্রণোদিত হয়ে এ মামলা করেছে।

নেতাকর্মীদের তিনি বলেন, আপনাদেরকে জনগণের কাছে যেতে হবে। জনগণ নামলে তখন আন্দোলন সফল হবে। তাদের সাহস দিতে হবে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment