টঙ্গীতে বেসরকারি শিক্ষকদের মানববন্ধন কর্মসূচি ভন্ডুল

টঙ্গীতে বেসরকারি শিক্ষকদের মানববন্ধন কর্মসূচি ভন্ডুল

স্টাফ রিপোর্টার, টঙ্গী:-
বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকদের জাতীয়করণের দাবিতে টঙ্গী কলেজগেট এলাকায় মানববন্ধন কর্মসূচির আয়োজন করে। গতকাল সকালে স্থানীয় স্কুল এন্ড কলেজের শিক্ষক-শিক্ষিকারা এতে অংশ নেন। টঙ্গী পাইলট স্কুল এন্ড গালর্স কলেজের অধ্যক্ষ মো. আলাউদ্দিন মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। স্বাধীনতা শিক্ষক পরিষদ গাজীপুর মহানগর শাখার উদ্যোগে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্বাধীনতা শিক্ষক-কর্মচারী ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সমন্বয়কারী এ কে এম মোকছেদুর রহমান, সফিউদ্দিন সরকার একাডেমি এন্ড কলেজের অধ্যক্ষ মো. মনিরুজ্জামান, মো. মাহবুবুল আলম, মাহবুবুর রহমান, মো. আবু জাফর আহমেদ, ইউছুফ খান প্রমুখ।
টঙ্গীতে বেসরকারি শিক্ষকদের মানববন্ধন কর্মসূচি ভন্ডুল‘আন্দোলন করে আওয়ামীলীগ সরকারের কাছ থেকে কোন কিছু আদায় করা সম্ভব নয়। শিক্ষকদের জাতীয়করণের দাবিতে যে আন্দোলন চলছে তা অবৈধ। জাতীয় প্রেস ক্লাবের সামনে যারা জাতীয়করণের দাবিতে আন্দোলন ও অনশন করছে তাদের আন্দোলন সঠিক না।’- মোকছেদুর রহমান এমন বক্তব্য দেওয়ার সাথে সাথে মানববন্ধনে অংশগ্রহণকারী শিক্ষকরা উত্তেজিত হয়ে উঠেন। একপর্যায়ে তাকে দালাল, দালাল বলে আখ্যায়িত করা হয়। উপস্থিত শিক্ষকরা তাকে লাঞ্ছিত করতে উদ্ধ্যত হন। পরে আন্দোলনকারীদের রোষানল থেকে বাঁচতে তিনি কৌশলে সটকে পড়েন।
এব্যাপারে যোগাযোগ করা হলে আন্দোলনকারী শিক্ষকরা ক্ষোভের সাথে বলেন, আমাদের দীর্ঘদিনের দাবি আদায়ে প্রেস ক্লাবের সামনে যারা আন্দোলন করছেন তাদের প্রতি সংহতি জানিয়ে আমরা এ মানববন্ধনের আয়োজন করেছি। মোকছেদুর রহমান নামের কথিত এক শিক্ষক আমাদের মানববন্ধনে এসে উল্টা পাল্টা বক্তব্য দেওয়ায় শিক্ষকরা উত্তেজিত হয়ে পড়েন। এতে মানববন্ধন কর্মসূচি মাঝপথে ভন্ডুল হয়ে যায়।
টঙ্গী পাইলট স্কুল এন্ড গালর্স কলেজের অধ্যক্ষ মো. আলাউদ্দিন মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমরা মানববন্ধন করেছি বেসরকারি শিক্ষকদের জাতীয়করণ করার জন্য। এ অনুষ্ঠানে এসে কে কি বক্তব্য দিল সেটা আমার জানার বিষয় নয়। মোকছেদুর রহমানের বক্তব্যে উপস্থিত শিক্ষকরা ক্ষিপ্ত হওয়ার কারণ জানতে চাইলে তিনি বলেন, সে যে বক্তব্যই দিক না কেন সেটা তার ব্যক্তিগত অভিমত।
সফিউদ্দিন সরকার একাডেমী এন্ড কলেজের অধ্যক্ষ মো. মনিরুজ্জামানের সাথে যোগাযোগ করা হলে বলেন, আমাদের উদ্দেশ্য সঠিক ছিল। আমাদের ব্যানারে কোন সংগঠনের নাম দেইনি এমনকি কাউকে প্রধান অতিথিও করা হয়নি। মোকছেদুর রহমানকে লাঞ্ছিত করার ঘটনা জানতে চাইলে তিনি আরও বলেন, এব্যাপারে আমি কিছু বলতে চাই না। মানববন্ধনে অপ্রীতিকর ঘটনার জন্য পাইলট স্কুল দায়ী

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment