ছাত্রলীগের কমিটিতে আসছেন যারা

ষ হচ্ছে আগামী ২৩ এপ্রিল। ছাত্রলীগের নতুন কমিটির প্রতিবাদে বিক্ষোভ : সা.সম্পাদকের কুশপুত্তলিকা দাহ

ছাত্রলীগের নতুন নেতৃত্ব বাছাইয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন কেন্দ্রীয় আওয়ামী লীগের ৬ জন নেতা। এমন আভাস দিয়েছে আওয়ামী লীগের একটি নির্ভরযোগ্য সূত্র। ক্ষমতাসীন আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতীম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ২৯ তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে আগামী ৩১ মার্চ-১ এপ্রিল। জাতীয় সম্মেলনের মাধ্যমেই নতুন নেতৃত্বের হাতে উঠবে গৌরব-ঐতিহ্যের ধারক এ ছাত্র সংগঠনটির।

 

ছাত্রলীগের নতুন কমিটিতে আসতে পারেন- ,মেহেদি হাসান রনি (সহ-সভাপতি), আরেফিন সিদ্দিক সুজন (যুগ্ম সাধারণ সম্পাদক) দিদার মোহাম্মদ নিজামুল ইসলাম, (যুগ্ম সাধারণ সম্পাদক) সায়েম খান (যুগ্ম সাধারণ সম্পাদক) গোলাম রাব্বানী (শিক্ষা ও পাঠচক্র সম্পাদক),চৈতালী হালদার চৈতি (সহ-সভাপতি) ও শাহিদুল ইসলাম শাহেদ (যুগ্ম সাধারণ সম্পাদক) ।

ছাত্রলীগের নতুন কমিটির প্রতিবাদে বিক্ষোভ  : সা.সম্পাদকের কুশপুত্তলিকা দাহ

এদিকে নতুন নেতৃত্ব বাছাইয়ের ক্ষেত্রে নারীরা উঠে আসবেন বলেও আভাস পাওয়া গেছে, সে ক্ষেত্রে ছাত্রলীগ সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির শীর্ষ ৫ নেতৃত্বের মধ্যে ২ টি নারী থাকতে পারে।

আলোচনায় উঠে আসা নারী ছাত্রলীগ নেত্রী মধ্যে রয়েছেন বর্তমান কমিটির সহ-সভাপতি চৈতালী হালদার চৈতী তার গ্রামের বাড়ি খুলনা অঞ্চলে, এ ছাড়া ও আলোচনায় আছে রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র খায়রুজ্জামান লিটনের মেয়ে অর্না জামান,সহ-সভাপতি , রোকেয়া হলের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান কমিটির উপ আন্তর্জাতিক সম্পাদক ইশাত কাসফিয়া ইরা। তিনি কিশোরগঞ্জ অঞ্চল থেকে উঠে এসেছেন। উপ অর্থ সম্পাদক তিলোত্তমা শিকদারও আলোচনায় রয়েছেন। এছাড়া আলোচনায় আছেন কেন্দ্রীয় কমিটির উপ পরিবেশ সম্পাদক শেখ মারুফা নাবিলা, সহ-সম্পাদক সাবরিনা আক্তার। সাবরিনা রোকেয়া হলের সাবেক সভাপতি ছিলেন। এছাড়া বঙ্গমাতা ফজিলাতুন্নেসা হলের সভাপতি বেনজীর হোসাইন নিশি, বিএম লিপি আক্তার যিনি রোকেয়া হল শাখার বর্তমান সভাপতিও আলোচনায় রয়েছেন।

সাংগঠনিক সম্পাদকদের মধ্যে মশিউর রহমান শরিফ, বি এম এহতেশাম সৈকতুজ্জামান সৈকত, আশিকুল পাঠান সেতু, দারুস সালাম শাকিল, ও শেখ জসিম উদ্দিন ,রকিবুল ইসলাম ঐতিহ্য সহ-সম্পাদক কেন্দ্রীয় কমিটি তিনি দিনাজপুর তথা উত্তরাঞ্চল থেকে উঠে আসছেন।।

এ বি এম হাবিবুল্লাহ বিপ্লব (পরিবেশ সম্পাদক), চিন্ময় রায় (ক্রীড়া সম্পাদক), মাজহারুল ইসলাম শামিম (প্রশিক্ষণ সম্পাদক) ,দেলোয়ার শাহজাদা (দপ্তর সম্পাদক), আল নাহিয়ান খান জয় (আইন সম্পাদক), সাইফ বাবু (প্রচার সম্পাদক), ইয়াজ আল রিয়াজ (ত্রাণ ও দুর্যোগ সম্পাদক), রাকিব হেসেন (কর্মসূচি বিষয়ক সম্পাদক), ও বরকত হোসেন হালদার (কৃষি সম্পাদক) ।

এছাড়া বর্তমান কমিটিতে সহ ও উপ সম্পাদকদের মধ্যে খাজা খায়ের সুজন, মেহজাবিন মুস্তাকিম জাবিন, মাহমুদল হাসান, খাদেমুল বাসার জয় ও এইস এম সাদ্দাম হোসেনও পদ প্রত্যাশী,মাহবুব,সাবক সদস্য কেন্দ্রীয় কমিটি।।

এছাড়া ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাহিরে দিলে আলোচনায় আছেন, আপেল মাহমুদ , সিনিয়র সহ-সভাপতি জগন্নাথ বিশ্ববিদ্যালয়। সুরুন্জন ঘোষ, সাবেক সাংগঠনিক সম্পাদক,জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বর্তমান কেন্দ্রীয় নেতা।রুবেল আহমেদ,সাবেক সাংগঠনিক সম্পাদক,জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বর্তমান কেন্দ্রীয় নেতা,নাজমুল হাসান, সহ-সভাপতি জগন্নাথ বিশ্ববিদ্যালয়।

বর্তমান বিভিন্ন সামাজিক কর্মকান্ড দিক ও তৃনমূল কর্মীদের কাছে সবচেয়ে জনপ্রিয় গোলাম রাব্বানী, গেল বার ছাত্রলীগের কেন্দ্রিয় কাউন্সিলে সভাপাতির পদে লড়াই করা রাব্বানী এবার আরও বেশি আলোচনায়।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment