দোহারে দলীল লেখকদের কলম-বিরতি ধর্মঘট চলছে

দোহারে দলীল লেখকদের কলম-বিরতি ধর্মঘট চলছে

মাহবুবুর রহমান টিপু,বিশেষ প্রতিনিধি(ঢাকা):-
দোহার উপজেলার সদ্য যোগদানরত সাব রেজিষ্টার হাফিজা হাকিম রুমা’র সাথে উপজেলার দলীল লেখকদের জমি রেজিষ্ট্রি নিয়ে বাকবিতন্ডা হলে লেখকগন তাদের দাবীর প্রেক্ষিতে এই ধর্মঘটের ডাক দেয়। উপজেলা রেজিষ্ট্রি অফিস সুত্রে জানা যায়,গত ১৩ ফেব্রুয়ারী মঙ্গলবার এক গ্রাহকের জমি রেজিষ্ট্রি নিয়ে আইনি প্রশ্ন করাকে কেন্দ্র করে সাব-রেজিষ্টার হাফিজা হাকিম রুমা’র সাথে দলীল লেখক সমিতির সভাপতি মুক্তিযোদ্ধা মনির আহাম্মেদ ও সাধারন-সম্পাদক আলমগীর হোসাইনের সাথে বাক-বিতন্ডা হলে তারা গ্রাহকের জমিটির
দোহারে দলীল লেখকদের কলম-বিরতি ধর্মঘট চলছেরেজিষ্ট্রি প্রক্রিয়া সম্পাদন করতে অনুরোধ করলে তা নাচক করেন সাব রেজিষ্টার।এ ঘটনাকে কেন্দ্র করে উপজেলা দলীল লেখকদের মধ্যে দাবী-দাওয়া পূরনের অধিকার নিয়ে কলম বিরতি ধর্মঘটের ডাক দেন।ফলে দাবী আদায়ের লক্ষ্যে সোমবার থেকে উপজেলার ১২০ জন দলীল লেখকদের কলম বিরতির ধর্মঘট চলছে। উল্লেখ্য গত ৯ জানুয়ারী ২০১৮ ইং তারিখে দোহারের সাব-রেজিষ্টার হিসাবে যোগদান করেন হাফিজা হাকিম রুমা। এ বিষয়ে সাব রেজিষ্টার হাফিজা হাকিম রুমা’র সাথে যোগাযোগ করলে তিনি বলেন,কোন ধরনের ঘটনা ঘটে নাই বলে তার মোবাইল ফোনটি কেটে দেন। পরে তার মোবাইল ফোনে বার বার যোগাযোগের চেষ্টা করলে তিনি ফোন রিসিভ করেন নাই।
এ বিষয়ে দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা কে এম আল-আমিন বলেন,বিষয়টি আজ অবগত হয়েছি।সাব রেজিষ্টার ও দলীল লেখকদের সাথে মুক্ত আলোচনায় বিষয়টি সুরাহা করা হবে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment