ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজট

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজট

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুর মহানগরীর কোনাবাড়ি থেকে কালিয়াকৈর পর্যন্ত তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। শনিবার ভোররাত থেকে এ যানজটের সৃষ্টি হয়। এতে চরম ভোগান্তিতে পড়ে যাত্রীবাহি বাসসহ বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের যানবাহন।
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজটপুলিশ বলছে, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে কাজ চলছে। এতে সড়কের বিভিন্ন স্থান কাটা হয়েছে। ফলে ওইসব স্থানে এক লেন দিয়ে যানবাহন চলাচল করছে। এদিকে টাঙ্গাইলের দিকে কোনো গাড়ি যেতে পারছে না। আবার গণপরিবহনগুলো দ্রুত যাওয়ার জন্য ৪-৫ লাইন করে গাড়ির জট লাগিয়ে ফেলেছে।

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে অতিরিক্ত যানবাহনের চাঁপ বেড়ে যাওয়ার কারণে রাত থেকেই ঢাকা-টাঙ্গাইল ও চন্দ্রা-নবীনগর মহাসড়কের তীব্র যানজটের সৃষ্টি হয়। এক পর্যায়ে এ যানজট ঢাকা-টাঙ্গাইল, কালিয়াকৈর-নবীনগর মহাসড়কে ছড়িয়ে পড়ে। এতে এসব মহাসড়ক দিয়ে চলাচলরত যানবাহন ও যাত্রীরা পড়ে চরম দুর্ভোগে।

কোনাবাড়ি (সালনা) হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাসু দেব সিনহা জানান, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে চলছে ফোর লেন রাস্তা উন্নতিকরণ কাজ। অপরদিকে মহাসড়কে অতিরিক্ত যানবাহনের চাঁপ বেড়ে যাওয়ার ফলে স্বাভাবিকভাবে যানবাহন চলাচলে কিছুটা ব্যঘাত ঘটছে। অপরদিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কয়েকটি পয়েন্টে ফিডার সড়ক থেকে যানবাহন মহাসড়কে উঠার কারণে এ যানজট লেগেই থাকছে। যানজট স্বাভাবিক রাখতে পুলিশ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment