বিশ্বকাপে আফগান দলের নেতৃত্ব দেবেন রশিদ

বিশ্বকাপে আফগান দলের নেতৃত্ব দেবেন রশিদ

জিম্বাবুয়েতে অনুষ্ঠিতব্য আসন্ন বিশ্বকাপ বাছাইপর্বে দল অন্যতম ফেবারিট হিসেবে বিবেচিত হওয়ায় খুশি আফগানিস্তান ক্রিকেট দলের সহ-অধিনায়ক রশিদ খান।
বিশ্বকাপে আফগান দলের নেতৃত্ব দেবেন রশিদজরুরিভিত্তিতে গতকাল হারারের একটি হাসপাতালে নিয়মিত অধিনায়ক আসগর স্তানিকজাইর হার্নিয়া অস্ত্রোপচারের কারণে অন্তত টুর্নামেন্টের প্রথমার্ধে আফগান দলের নেতৃত্ব দেবেন রশিদ। আইসিসি ওয়ানডে ও টি-২০ বোলিং র‌্যাংকিংয়ের শীর্ষে অবস্থান করা লেগ স্পিনার রশিদ বলেন, বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জনে ফেবারটি হিসেবে আফগানিস্তানকে দেখতে পেরে ভাল লাগছে।

রশিদ বলেন, আমি মনে করি কেবল কাগজে নয়, মাঠেই আমাদের এটা (ফেবারিট) প্রমাণ করা উচিত। আমাদের উচিত মাঠে শতভাগ উজাড় করে দেয়া। ফল আমাদের হাতে নেই। আমরা কেবল পারি মাঠে শতভাগ উজার করে দিতে এবং ইতিবাচক খেলতে, আত্মবিশ্বাস রাখতে ও উপভোগ করতে। রশিদ বলেন, তার দল এক সঙ্গে খুব বেশি দূর নিয়ে চিন্তা করতে রাজি নয়। তবে সর্বোচ্চ পয়েন্ট নিয়ে সুপার সিক্স নিশ্চিত করতে বদ্ধপরিকর।

তিনি বলেন, আমাদের উচিত একটা ম্যাচ ধরে সামনে এগিয়ে যাওয়া, ফাইনালের যোগ্যতা অর্জনের বিষয়ে দুশ্চিন্তা করা উচিত নয়। প্রত্যেক দলের বিপক্ষেই আমাদের ভালো ক্রিকেট খেলতে হবে। আশা করছি, চার পয়েন্ট অর্জনের মাধ্যমে পরবর্তী রাউন্ড নিশ্চিত করতে পারবো।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment