শেষ হলো ভৈরবের প্রাণের বইমেলা

শেষ হলো ভৈরবের প্রাণের বইমেলা

রাজীবুল হাসান ,ভৈরব প্রতিনিধি:-
ভৈরবে শেষ হলো প্রাণের বইমেলা। গতকাল সোমবার ভৈরব বইমেলা পরিষদের আয়োজনে ৭ দিন ব্যাপী এ বইমেলার সমাপ্তি ঘটে। স্কুল ও কলেজ শিক্ষার্থীদের বিভিন্ন ইভেন্টে প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কার দেয়ার মধ্য দিয়ে এ মেলার সমাপ্তি হয়। গত ২০ ফেব্র“য়ারি মঙ্গলবার থেকে শুরু হয়ে ২৬ ফেব্র“য়ারি সোমবার পর্যন্ত ৭ দিন ব্যাপী এ মেলা চলে। ভৈরব বইমেলা পরিষদের আহ্বায়ক এস এম বাকী বিল্লাহ-এর সভাপতিত্বে সমাপ্তি দিনের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় সাবেক ভাইস চ্যান্সেলর অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভৈরব উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া, সম্মিলিত সাংস্কৃতিক জোট সাধারণ সম্পাদক হাসান আরিফ, ভৈরব পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ।
শেষ হলো ভৈরবের প্রাণের বইমেলাপ্রধান অতিথি বক্তব্যে অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক বলে,নতুন প্রজন্মকে শুদ্ধ হতে হবে,নীতিবান হতে হবে,ভাল মানুষ হতে হবে।তাহলে তারা আগামী দিনের সোনার বাংলা অংশ হয়ে থাকতে পারবে। জাতির জনক বঙ্গবন্ধু ছিলেন আপোষহীন নেতা । তিনি কখনো অন্যায়ের কাছে মাথানত করেননি। বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার হয়ে তিনি আপোষ করেননি। তিনি ৭ কোটি মানুষকে ঐক্যবদ্ধ করে পাকিস্থানের কাছ থেকে দেশকে মুক্ত করে সোনার বাংলা গড়ে তুলেছেন। নতুন প্রজন্মকে বেশি বেশি বই পড়তে হবে। ১৯৫২ সালের ভাষা আন্দোলন ও ১৯৭১ সালের স্বাধীনতাকে জানতে হবে।
এবারের মেলায় আলোচনা সভা, স্থানীয় লেখকদের বইয়ের মোড়ক উন্মোচন, শিশুদের নিয়ে বিষয় ভিত্তিক চিত্রাংকন, সুন্দর হাতের লেখা ও নির্ধারিত ছড়া, কবিতা আবৃত্তি, কিশোর-কিশোরীদের জন্য বিতর্ক প্রতিযোগিতা, সাধারণ জ্ঞান, উপস্থিত বক্তৃতা ও দেশাত্ববোধক গানের আয়োজন ছিল। মেলায় মোট বইয়ের স্টল ছিল ২১টি। উল্লেখ্য, গত ২০ ফেব্র“য়ারি মঙ্গলবার সন্ধ্যায় ভৈরবে ভৈরব বইমেলা পরিষদের আয়োজনে ৭ দিন ব্যাপী ২১তম একুশে বইমেলার উদ্বোধন করা হয়

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment