সংসার রক্ষা করতে আন্তর্জাতিক ক্রিকেট ছাড়বেন মরকেল

সংসার রক্ষা করতে আন্তর্জাতিক ক্রিকেট ছাড়বেন মরকেল

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাতে যাচ্ছেন দক্ষিণ আফ্রিকার পেস বোলার মরনে মরকেল। অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের পরই তিনি বিদায় নিবেন। মূলত নিজের সংসার রক্ষা করতেই আন্তর্জাতিক ক্রিকেট ছাড়বেন এই ক্রিকেটার।
সংসার রক্ষা করতে আন্তর্জাতিক ক্রিকেট ছাড়বেন মরকেলআন্তর্জাতিক ক্রিকেট তাঁকে শারীরিক ও মানসিক ভাবে বেশ ক্লান্ত করে তুলেছে। তাই একেবারে ইংল্যান্ডে চলে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। পারিবারিক অসুবিধার কারণেই মূলত জাতীয় দল থেকে সরে যাচ্ছেন তিনি। সম্প্রতি এ বিষয়ে তিনি জানান, ‘অনেক কঠিন সিদ্ধান্ত এটা। কিন্তু মনে হয়, আমার জীবনের নতুন অধ্যায় শুরু করার এটি উপযুক্ত সময়। আমার পরিবার নতুন, আমার স্ত্রী বিদেশি। আর আন্তর্জাতিক ক্রিকেটের কঠিন সূচি আমার ব্যক্তিগত জীবনে চাপ তৈরি করছে। কিন্তু আমার যা বয়স, তাতে আমার আরও অনেক ক্রিকেট খেলার সময় আছে। তবে আমি ভবিষ্যৎটা নিয়ে খুবই চিন্তিত। অবশ্য এই মুহূর্তে আমার সব মনোযোগ অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজ।

দক্ষিণ আফ্রিকার ৩৩ বছর বয়সী মরকেলের অভিষেক হয় ২০০৬ সালে ভারতের বিপক্ষে। ওয়ানডেতে ১১৭টি, টেস্টে ৮৩টি এবং টি-টোয়েন্টিতে ৪৪টি ম্যাচ খেলেছিলেন তিনি। আর ক্রিকেটের তিন সংস্করণ মিলিয়ে তাঁর মোট উইকেট ৫২৯ টি।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment