সব চরিত্রেই সাবলীল আনুশকা

সব চরিত্রেই সাবলীল আনুশকা

বলিউডে অনুশকা একমাত্র অভিনেত্রী যিনি তিন খানের সাথে কাজ করেছেন এবং তার প্রতিটি সিনেমাই সুপার ডুপার হিট হয়েছে। অক্লান্ত পরিশ্রম আর অভিনয় গুণে অনুশকা শর্মার নাম বলিউডের শীর্ষ অভিনেত্রীদের মধ্যে আজ অন্তর্ভুক্ত।
সব চরিত্রেই সাবলীল আনুশকাসাধারণত যে চরিত্রগুলোতে রূপদান করেন আনুশকা শর্মা, তাদের প্রতি যথেষ্ট সুবিচার করেন। এটা তার সহজাত। তিনি চরিত্রের ভেতর ঢুকে যেতে পারেন সহজেই। চতিত্রের প্রয়োজনে সব কিছুই করতে রাজি আছেন তিনি। অনবরত ভাঙছেন নিজেকে, আবার গড়ছেনও। সামনে আসছে তার নতুন ছবি ‘পরী’। এ ছবিতে একই সাথে দুটি চরিত্র অভিনয় করেছেন তিনি। একটি মেয়ের চরিত্রে, যেখানে মেয়েটি সর্বদা ভীত অবস্থায় থাকে। তার মুখে সর্বদাই দুঃখ আর বেদনার আয়োজন। আরেকটিতে একটি আক্রান্ত, ভীত ও রক্তাক্ত মুখের চরিত্রে, যেটি প্রতিশোধপরায়ণ।

আর একটি ছবি, যেটি এর পর আসছে, নাম ‘সুই ধাগা’। এই ছবিতে মমতা নামে একটি সাধারণ মেয়ের চরিত্রে অভিনয় করেছেন তিনি। ছোট শহরের একজন এমব্রয়ডারি কর্মীর চরিত্র এটি। পরনে সিনথেটিক শাড়ি, কার্ডিগ্যান, লম্বা সিঁদুর আর একেবারে সাধারণ লুকে হাজির হয়েছেন তিনি সুই ধাগাতে। আর এর আগে দেখুন, ‘সুলতান’ বা ‘পিকে’তে তাঁকে একেবারে অন্যরকম লুকে দেখা গেছে। কোনোটাতে গর্জিয়াস লুকে আবার কোনোটাতে দেখা গেছে স্বতঃস্ফূর্ত মেয়ের চরিত্রে। এভাবেই বার বার প্রমাণ করে দেন আনুশকা শর্মা, তিনি একজন জাত অভিনেত্রী। সূত্র : ডিএনএ

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment