১২৫ ফুট দৈর্ঘ্যের জাতীয় পতাকা!

১২৫ ফুট দৈর্ঘ্যের জাতীয় পতাকা!

চাঁদপুরে ১২৫ ফুট দৈর্ঘ্য এবং ৭৫ ফুট প্রস্থের জাতীয় পতাকা তৈরি করেছেন ফ্র্যান্স প্রবাসী আলী নাজির। জাতীয় পতাকাটি প্রধানমন্ত্রীর কাছে পৌঁছানোর জন্য আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণবিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দীর কাছে হস্তান্তর করেছেন তিনি।
১২৫ ফুট দৈর্ঘ্যের জাতীয় পতাকা!এ ব্যাপারে মুঠোফোনে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী বিবার্তাকে জানান, জাতীয় পতাকাটি আমরা মুক্তিযুদ্ধ মন্ত্রীর সাথে পরামর্শ করে প্রধানমন্ত্রী কাছে হস্তান্তর করবো। পরে এই পতাকা জাতীয় জাদুঘরে সংরক্ষণ করা হবে।

তিনি আরো বলেন, বাংলাদেশকে ভালোবেসে ২৬ মার্চ উপলক্ষে ফ্র্যান্স প্রবাসী আলী নাজির জাতীয় পতাকা তৈরির এই উদ্যোগ গ্রহণ করেছেন। বৃহস্পতিবার বিকেলে হামানকর্দ্দি পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানকিভাবে এ পতাকা হস্তান্তর করেন নাজির। এ সময় তিনি স্বাধীনতার মাস উপলক্ষে ওই বিদ্যালয়ের শিক্ষার্থী ও এলাকাবাসীর মাঝে ১ হাজার ৫০টি জাতীয় পতাকা বিতরণ করেন।

আলী নাজির জানান, দেশের প্রতি ভালোবাসা ও বঙ্গবন্ধুর আদর্শের প্রতি সম্মান জানিয়ে এ উদ্যোগ গ্রহণ করেছেন তিনি। সবার উচিত দেশকে আরো বেশি করে ভালোবাসা, আমি বিশ্বাস করি আমার এই উদ্যোগকে দেশবাসী স্বাগত জানাবে। প্রসঙ্গত, আলী নাজির দেশে ফেরেন ২০১৭ সালের ৩ অক্টোবর। চাঁদপুর শহরের বাবুরহাট বাজারে স্থানীয় একজন দর্জির কাছে দীর্ঘ এ পতাকাসহ বাকি পতাকাগুলো দু’মাস সময় নিয়ে তৈরি করান তিনি।

 

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment