লক্ষ্মীপুরে উৎসব মুখর পরিবেশে শেষ হলো শিক্ষা ও বিজ্ঞান মেলা ছবি আছে

লক্ষ্মীপুরে উৎসব মুখর পরিবেশে শেষ হলো শিক্ষা ও বিজ্ঞান মেলা ছবি আছে

আলমগীর হোসেন, লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি:
লক্ষ্মীপুরে উৎসব মুখর পরিবেশে শেষ হলো ক্ষুদে বিজ্ঞানীদের উদ্ভাবিত প্রজেক্ট নিয়ে আয়োজিত শিক্ষা ও বিজ্ঞান মেলা ২০১৮ অনুষ্টিত। শহরের কেয়ার এডুকেশন স্কুল এন্ড কলেজে আয়োজিত মেলায় ভীড় করেন শত শত শিক্ষাথীর্রা।
লক্ষ্মীপুরে উৎসব মুখর পরিবেশে শেষ হলো শিক্ষা ও বিজ্ঞান মেলা ছবি আছেপ্রজেক্টের নাম সুন্দরবন, সুন্দরবনের পরিবেশ, পশু, পাখি, রয়েল বেঙ্গল টাইগার, হাতি,সিংহ,গন্ডার,সাপ,সুন্দরী বৃক্ষ,বিভিন্ন ধরনের প্রাণি জগত ও উদ্ভিদের ছবি ফুটে উঠেছে। সুন্দরবন খুলনা বিভাগে বাগের হাট জেলায় অবস্থিত। আর লেজার ও সেন্সর প্রযুক্তির মাধ্যমে এমন অভিনব এক উদ্ভাবন মেলায় উপস্থাপন করেছেন কেয়ার এডুকেশন স্কুল এন্ড কলেজের শ্রেনী:প্লে-(বাংলা মিডিয়াম) শিক্ষক আজিমুন্নাহার ও বিপ্লবী। এ ছাড়া মেলায় ক্ষুদে বিজ্ঞানীরা তুলে ধরেছেন নানান ধরণের প্রজেক্ট।
ফলের সাহায্যে ভ’ মির খরা মোকাবেলা, বৃষ্টির পানিকে সংরক্ষন করে কাজে লাগানোর প্রযুক্তিসহ অভিনব বিভিন্ন প্রজেক্টে নিজেদের সৃষ্টিশীলতার প্রকাশ প্রযুক্তির এমন বিবিধ ব্যবহার দেখতে মেলা প্রাঙ্গনে জুড়ে ছিলো আগ্রহী শিক্ষক,শিক্ষার্থী ও অভিভাবকদের ভীড়।আবার অনেক দর্শনার্থীদের ক্ষুদে বিজ্ঞানীদের উপস্থাপিত এসব প্রজেক্টের বাস্তবায়ন দেখতে চাই।
লক্ষ্মীপুরে উৎসব মুখর পরিবেশে শেষ হলো শিক্ষা ও বিজ্ঞান মেলা ছবি আছেশিক্ষার্থীদের বিজ্ঞান শিক্ষায় উদ্বুদ্ধ করতে কেয়ার এডুকেশন স্কুল এন্ড কলেজে তত্ত্বাবধানে একদিনের শিক্ষা ও বিজ্ঞান প্রযুক্তি মেলা শুরু হয় শুক্রবার। মেলায় ও পুরুষ্কার বিতারন অনুষ্ঠানে কেয়ার এডুকেশন স্কুল এন্ড কলেজের চেয়ারম্যান এ.টি.এম রুহুল্লাহ্ সভাপতিত্ব প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর সরকারী কলেজের অধ্যক্ষ মাঈন উদ্দিন পাঠান,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ আসাদুজ্জামান,পরিচালক সুমন ক্বারী, ইংলিশ ভ্যাশনের সহকারী ইনচার্জ নুসরাত আফসানা লোপা ও বাংলা ভ্যাশনের সহকারী ইনর্চাজ শুভ কান্তি সেন,জেলা ছাত্রীলীগের প্রচার সম্পাদক রেজাউল করীম রিয়ান, জেলা যুবলীগের সদস্য ইবাল হোসেন মিলন ক্বারী, পবিত্র কোরআন থেকে তেলোওয়াত করে শুনান,মো:নুরুল করীমসহ প্রমুখ। স্কুলের সকল শিক্ষক শিক্ষিকা ও শিক্ষার্তীদের সহযোগীতায় প্রজেক্টর প্রদর্শিত করা হয়।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment