ভাষা সৈনিক আব্দুর রাজ্জাকের ইন্তেকাল

ভাষা সৈনিক আব্দুর রাজ্জাকের ইন্তেকাল

রংপুরের ভাষা সৈনিক, মুক্তিযোদ্ধা ও সাবেক সংসদ সদস্য শাহ মো. আব্দুর রাজ্জাক খন্দকার আর নেই (ইন্নালিল্লাহি…রাজিঊন)। রবিবার রাত সোয়া ২টার দিকে নগরীর মাহিগঞ্জ সাতমাথায় অবস্থিত নিজ বাসভবনে ইন্তেকাল করেন তিনি। মৃত্যুকালে শাহ আব্দুর রাজ্জাকের বয়স হয়েছিল ৯০ বছর। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। তিনি তিন ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বায়ান্ন’র মহান ভাষা আন্দোলনে রংপুরে যারা সক্রিয় ভূমিকা রেখেছিলেন তাঁদের অন্যতম ছিলেন শাহ আব্দুর রাজ্জাক। জীবদ্দশায় ভাষা সৈনিক, মুক্তিযোদ্ধা ছাড়াও রংপুর জেলা আওয়ামী লীগের সভাপতি, রংপুর ৪ (কাউনিয়া-পীরগাছা) আসনের সংসদ সদস্য এবং মাহিগঞ্জ আফান উল্লাহ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন তিনি।

সোমবার মরহুম আবদুর রাজ্জাকের মরদেহ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত মাহিগঞ্জ গ্লাস ফ্যাক্টরি মাঠে রাখা হবে। সেখানেই মরহুমের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। রংপুরের পীরগাছা গ্রামের বাড়িতে তৃতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে শাহ আবদুর রাজ্জাক খন্দকারকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment