কুড়িগ্রামে ৮ মাসেও ঠিক হয়নি বন্যায় ভেঙে পড়া ব্রিজ

কুড়িগ্রামে ৮ মাসেও ঠিক হয়নি বন্যায় ভেঙে পড়া ব্রিজ

কুড়িগ্রাম জেলা সদর কাঠালবাড়ী ইউনিয়নের তালুক কালোয়া গ্রামের বৈদ্যেরবাজার থেকে জেলা শহরে যাতায়াতের পাকা সড়কের ব্রিজটি বন্যায় ভেঙে গিয়ে যাতায়াতে চরম দুর্ভোগ সৃষ্টি করেছে।

 

বন্যার প্রায় ৮ মাস অতিবাহিত হলেও প্রায় ২০০ ফুটের এই ভাঙা ব্রিজটি মেরামতে কার্যকরী পদক্ষেপ না নেয়ায় সড়কটি দিয়ে চলাচলকারী ৩ ইউনিয়নের লক্ষাধিক মানুষ পড়েছে চরম দুর্ভোগে।

 

যাতায়াতকারী গয়ারী এলাকার ব্যবসায়ী আব্দুল জলিল (৪২) জানান, ব্যস্ততম সড়কটির ভাঙা ব্রিজ দিয়ে চলাচলে আমাদের চরম দুর্ভোগে পড়তে হচ্ছে। স্থানীয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তাদের মতো লাখো মানুষের দুর্ভোগের বিষয়টি নজরে না নেয়ায় তিনি মর্মাহত। তিনি বলেন, আমাদের সবার দাবি দ্রুত সময়ে ভাঙা ব্রিজটি মেরামত করা হোক।

 

ঐ সড়কে যাতায়াতকারী বৈদ্যের বাজার এলাকার এনামুল (২৫), ফিমা বেগম (৩২) জানান, ব্রিজটি মেরামত না হওয়ায় প্রায় ৮ মাস ধরে কুড়িগ্রাম জেলা সদরে আসতে আমাদের কষ্ট ভোগ করতে হচ্ছে। তারা স্থানীয় জনপ্রতিনিধিসহ জেলা প্রশাসনের কাছে ব্রিজটি মেরামত করার জোর দাবি জানান।

 

স্থানীয় অটো রিকশা চালক আব্দুল মতিন (৪৫) জানান, ভাঙা ব্রিজটি মেরামত না হওয়ায় এই সড়ক দিয়ে আমরা সরাসরি রিকশা চালাতে পারছিনা। এতে করে আমাদের উপার্জন কমেছে। তারা দ্রুত সময়ে সড়কটির ভাঙা স্থানটি মেরামত করার দাবি জানান।

 

এ ব্যাপারে সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাবিবুর বহমান জানান, ভাঙা ব্রিজটি যাতায়াতে জন্য আপাতত তিনি বাঁশের সাকো নির্মাণ করেছেন। ভাঙা ব্রিজটি সংস্কার করার জন্য স্থানীয় প্রকৌশল বিভাগ কর্তৃক প্রকল্প সংশ্লিষ্ট দফতরে পাঠিয়েছেন। সেটি অনুমোদন হলে ব্রিজটি মেরামতের কাজ শুরু হবে।

 

এ ব্যাপারে কুড়িগ্রাম স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী আব্দুল আজিজ জানান, ভাঙ্গা ব্রিজগুলো মেরামতে প্রকল্প তৈরি করে পাঠানো হয়েছে। প্রকল্প পাশ হলে দ্রুততম সময়ের মধ্যে তা মেরামত করা হবে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment