পুলিশের চিৎকারে ছুটে আসেন গ্রামবাসী

পুলিশের চিৎকারে ছুটে আসেন গ্রামবাসী

দিনাজপুরের ফুলবাড়ীতে মাদকবিরোধী অভিযান চালাতে গিয়ে পুলিশের সঙ্গে মাদক ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে দুই পুলিশ সদস্য, গ্রামবাসী ও মাদক ব্যবসায়ীদের সহযোগীসহ ৭ জন আহত হয়েছে। এ সময় এলাকাবাসীর সহযোগিতায় ২৫ বোতল ফেন্সিডিলসহ ৫ জনকে আটক করেছে পুলিশ।

আটকরা হলেন, ফুলবাড়ী উপজেলার পাঠকপাড়া গ্রামের তরুণী দাসের ছেলে বিপ্লিস দাস (৩২)। এছাড়া মাদক ব্যবসায়ীদের পক্ষ নিয়ে পুলিশের ওপর হামলার অভিযোগে ৪ জনকে আটক করে। এরা হচ্ছে-বিপ্লিস দাসের ভাই বিলাশ দাস (৩০) ও বিপন দাস (২৫), একই গ্রামের লক্ষ্মীকান্ত দাসের ছেলে সনাতন চন্দ্র দাস (৩০) ও তপন চন্দ্র দাস (২৪)।

আহতরা হলেন, ফুলবাড়ী থানার পিকআপ ভ্যানচালক সাহাজুল ইসলাম (৩৫), কনস্টেবল ফরহাদ (৩৩) ও মাদক ব্যবসায়ীদের সহযোগী বিলাশ দাস (৩০) আহত হয়। এছাড়াও পুলিশকে সহযোগিতা করতে এসে মাদক ব্যবসায়ীদের হামলায় আহত হন অপর ৪ জন গ্রামবাসীরা হলেন, পাঠকপাড়া গ্রামের মৃত নিরোধ চন্দ্র সরকারের ছেলে সাবেক ইউপি সদস্য প্রদীপ কুমার সরকার (৪৫), একই এলাকার শ্রীমান্ত সরকারের ছেলে অঞ্জন কুমার সরকার (২৪), পানেশ্বরের ছেলে নান্টু (৪৮) ও অমল চক্রবর্তীর স্ত্রী মনিবালা চক্রবর্তী (৫৫)। আহতদের ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে।

মঙ্গলবার রাত ৯টার দিকে ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউনিয়নের পাঠকপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

এলাকাবাসী জানায়, ফুলবাড়ী থানার এসআই শাহ আলমের নেতৃত্বে পুলিশের একটি দল মঙ্গলবার রাতে ফুলবাড়ী উপজেলার পাঠকপাড়া গ্রামে মাদকবিরোধী অভিযান চালাতে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা তাদের সহযোগীদের নিয়ে লাঠিসোঁটা ও দেশীয় অস্ত্র নিয়ে পুলিশের ওপর চড়াও হয়। একপর্যায়ে পুলিশের সঙ্গে মাদক ব্যবসায়ীদের হাতাহাতি ও ধস্তাধস্তি শুরু হয়। মাদক ব্যবসায়ীদের তুলনায় পুলিশের সংখ্যা কম থাকায় অবস্থা বেগতিক দেখে পুলিশ সদস্যরা আত্মরক্ষার্থে চিৎকার শুরু করে। পুলিশের চিৎকার শুনে এলাকাবাসী ছুটে এসে পুলিশকে সহযোগিতা করলে মাদক ব্যবসায়ীরা পুলিশসহ এলাকাবাসীর ওপর হামলা শুরু করে। একপর্যায়ে পুলিশ ২৫ বোতল ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী বিপ্লিস দাসকে আটক করা হয়।

এ ব্যাপারে ফুলবাড়ী থানার ওসি শেখ নাসিম হাবিব জানান, গোপন সংবাদের ভিত্তিতে মাদক ব্যবসায়ীদের আটক করতে গেলে পুলিশের সঙ্গে মাদক ব্যবসায়ীদের ধাক্কাধাক্কি হয়। এতে ২ পুলিশ সদস্যসহ ৭ জন আহতের কথা স্বীকার করেন তিনি।

ওসি শেখ নাসিম হাবিব জানান, আটক মাদক ব্যবসায়ী বিপ্লিস দাসের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ফুলবাড়ী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এছাড়াও পুলিশের সরকারি কাজে বাধা দেয়ার অপরাধে আটক ৫ জনসহ মোট ১০ জনকে আসামি করে আরও একটি মামলা দায়ের করা হয়েছে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment