বিএনপি এখন দিশেহারা, বেপরোয়া : কাদের

বিএনপি এখন দিশেহারা, বেপরোয়া : কাদের

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির আন্দোলনে মরা গাঙে আর জোয়ার আসে না। বিএনপি কী দেখিয়ে ভোট চায়! তাদের দেখানোর মতো কিছু কি আছে?

 

বুধবার জেলা আওয়ামী লীগের কর্মীসভায় তিনি এসব কথা বলেন। স্থানীয় শহীদ স্মৃতি পৌর উদ্যানে এ কর্মীসভার আয়োজন করা হয়।

 

ওবায়দুল কাদের বলেন, বিএনপি এখন বিচলিত, দিশেহারা, বেপরোয়া। তাদের নেতারা গত নয় বছরে নয় মিনিটের জন্য একটা আন্দোলন করতে পারেনি। কারণ জনগণ নেতিবাচক আন্দেলনে সাড়া দেয়নি। নয় বছরে কতবার যে আন্দেলন, একবার বলে রোজার ঈদ আবার বলে কোরবানির ঈদ। আবার বলে পরীক্ষার পর। দিন যায়, মাস যায়, বছর যায়। দেখতে দেখতে নয় বছর, আন্দোলন হবে কোন বছর!

 

তিনি বলেন, বিএনপি হচ্ছে এখন বাংলাদেশ নালিশ পাটি। ঘরে বসে প্রেস ব্রিফিংয়ে মিথ্যাচারে ভাঙা রেকর্ড বাজায়। বেগম খালেদা জিয়া দুর্নীতির দায়ে জেল হাজতে রয়েছেন। বিএনপি বলে খালেদাকে আওয়ামী লীগ জেল হাজতে আটকে রেখেছে। এটা কি সরকারের আদেশ না আদালতের আদেশ। তাহলে বিএনপি আদালতের বিরুদ্ধে আন্দোলনের ডাক দিয়েছে!

 

সেতুমন্ত্রী বলেন, বিএনপি শুধু মুক্তিযুদ্ধের কথা বলে, তারা মুক্তিযুদ্ধের আদর্শ পালন করে না। বিএনপি মুক্তিযুদ্ধের এটা কেউ বিশ্বাস করে না। তাই বিএনপির আন্দোলনে কেউ সাড়া দেয় না। সাম্প্রদায়িক, জঙ্গিবাদের পৃষ্ঠপোষক, গণতন্ত্র বিরোধী আর অশুভ শক্তি বিএনপিকে জনগণ আর ক্ষমতায় দেখতে চায় না। সেটা আগামী নির্বাচনে আবারো প্রমাণ হবে। যারা মানুষ পুড়িয়ে মারে তাদের হাতে কি দেশ নিরাপদ? এই মুক্তিযুদ্ধের দেশ বিএনপির হাতে নিরাপদ নয়। তারা কাজে কর্মে প্রমাণ করেছে জঙ্গিবাদের সমর্থকদল।

 

মন্ত্রী আরো বলেন, নির্বাচনের আগেই টাঙ্গাইলে শতভাগ বিদ্যুতের নিশ্চয়তা দেয়া হবে। রাস্তা ঘাটের উন্নতি হয়েছে। এলেঙ্গা পর্যন্ত ফোর লেন, পাশে সার্ভিস লেনসহ আধুনিক রাস্তা হচ্ছে। এই রাস্তার ২৪টি সেতুর কাজ শেষ হয়েছে। ২৬টি মধ্যে ৩টি ফ্লাইওভার ব্রিজের কাজ ৭০ ভাগ শেষ হয়েছে। আরো ১০টি রেলওভার পাস ও আন্ডার পাস নির্মিত হচ্ছে। ৬০টি কালভার্টের মধ্যে ৫২টির নির্মাণ কাজ শেষ হয়েছে। আগামী ঈদে ঢাকা টাঙ্গাইল ফোর লেনে যানজট থাকবে না। আগামী ঈদ পর্যন্ত ৫০ কিলোমিটার রাস্তা পাকা হয়ে যাবে। বাকি রাস্তাও যানবাহন চলাচলের জন্য স্বাভাবিক করা হবে। ২৬টি ব্রীজের মধ্যে ২৪টি ব্রীজে যান চলাচল করবে।

 

টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ফজলুর রহমান ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপা, তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম প্রমুখ।

 

টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম ভিপি জোয়াহেরের সঞ্চালনায় বিভিন্ন আসনের সংসদ সদস্যসহ জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতাকমীরা উপস্থিত ছিলেন।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment