কুমিল্লায় ২ কোটি টাকার সরকারি সম্পত্তি উদ্ধার

কুমিল্লায় ২ কোটি টাকার সরকারি সম্পত্তি উদ্ধার

মো:ফাহাদ বিন রহমান,মুরাদনগর(কুমিল্লা)প্রতিনিধি:

কুমিল্লার মুরাদনগর উপজেলার রামচন্দ্রপুর উত্তর বাজারে কোটি টাকা মূল্যে সরকারি সম্পত্তি দখল করে একটি প্রভাবশালী মহল ব্যবসায়ী প্রতিষ্ঠান নির্মাণ করে রাখা দোকন ঘর উচ্ছেদ অভিযান চালিয়েছে কুমিল্লা জেলা প্রশাসক। উদ্ধারকৃত জমির অনুমানিক মূল প্রায় ২ কোটি টাকা ।

বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যজিস্ট্রেট মোছাম্মৎ রাশেদা আক্তারের নেতৃতে এ উচ্ছেদ অভিযান চলে।

জানা যায়, ২০০৩ সালের সরকারি খাস খতিয়ানের বাখরাবাদ মৌজার ২৪৬১ নং দাগের জমিটি দখল করে ব্যবসায়ী প্রতিষ্ঠান তৈরী করে স্থানীয় ভূমি দস্যু ও আমীন নগর গ্রামের মৃত্যু আ: জলিল ব্যাপারীরর ছেলে মুজিবুর রহমান।

তখনই উপজেলা সহকারি কমিশনার (ভূমি) তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করে। পরে সেই মামলায় এটি সরকারি সম্পত্তি পমানিত হয়। এর পরিপ্রেক্ষিতে সরকারি সম্পত্তি উদ্ধারের এ অভিযান চালানো হয়।

অভিযানে এ সময় আরো উপস্থিত ছিলেন, মুরাদনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সারবেয়ার আরিফুল ইসলাম, সহকারি ভূমি কর্মকর্তা হাবীবুর রহমান, উপ-সহকারি (ভূমি) আবু তাহের, উপজেলা ভূমি চেইনম্যান জিয়াউর রহমান প্রমুখ।

এ ব্যাপারে জেলা প্রশাসনের নির্বাহী মেজিস্ট্রেট মোছাম্মৎ রাশেদা আক্তার জানান, এটি সরকারি সম্পত্তি, অনেক বছর থেকে জমিটির মালিকানা নিয়ে জেলা প্রশাসনের কার্যালয়ে মামলা চলছিল। সেই মামলা নিস্পত্তি হওয়ার পর জেলা প্রশাসক আমাকে ম্যজিস্ট্রেট হিসেবে নিয়োগ করেন জমিতে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ করার। তার পরিপ্রেক্ষিতে এ অভিযান পরিচালনা করা হয়।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment