‘দুদক এখন বিরোধী দল দমনের হাতিয়ার’

‘দুদক এখন বিরোধী দল দমনের হাতিয়ার’

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকার দুদককে এখন বিরোধী দল দমনের হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। গতকাল বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে লিভ টু আপিল করে তারা আবারও প্রমাণ করল তারা সরকারের প্রতিহিংসা চরিতার্থ করার হাতিয়ার।

 

শুক্রবার বেলা ১১টায় দলের নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

 

রিজভী বলেন, বাংলাদেশ ব্যাংক লুট হলো, সরকারী ব্যাংক লুট হয়ে ব্যাংকিং ব্যবস্থা ব্যবস্থা ধ্বংস হয়ে গেলো, অথচ দুদক এক্ষেত্রে উটপাখীর মতো বালিতে মাথা গুঁজে রেখেছে। মামলা করা তো দুরে থাক এদের বিরুদ্ধে একটা শব্দও মুখ থেকে বের হয় না।

 

তিনি বলেন, দুদক প্রধানমন্ত্রীর চাহিদা মেটাতে বিএনপি-কে নিজ দেশেই পরাধীনতার সুদৃঢ় বন্ধনে বন্দী করতে বেপরোয়াভাবে কাজ করছে। বেপরোয়া দখল আর দুর্নীতিই আওয়ামী লীগেরই বৈশিষ্ট্য। কিন্তু ব্যথিত-বঞ্চিত ও অপমানিত জনগণ এই সরকারের অন্যায় উৎপীড়ণের বিরুদ্ধে প্রতিবাদ, প্রতিরোধের সকল প্রস্তুতি নিচ্ছে।

 

অ্যটর্নি জেনারেলের সমালোচনা করে বিএনপির জ্যৈষ্ঠ এ যুগ্ম মহাসচিব বলেন, রাষ্ট্রের সর্বোচ্চ আইনজ্ঞের আচরণে মনে হয় তিনি অন্যকে কষ্ট দিতে পারলেই আনন্দ পান। এতেই যেনো তিনি শান্তি খুজে পান। তার আবেদন আমলে নিয়ে খালেদা জিয়ার জামিন স্থগিত করেছে আপিল বিভাগ।

 

বিএনপির এ নেতা বলেন, অ্যাটর্নি জেনারেলের কর্মকাণ্ড প্রমাণ করে তিনি যেন রাষ্ট্রের প্রধান আইনজীবী নয় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রধান আইনজ্ঞ।

 

তিনি বলেন, যেখানে প্রধান বিচারপতিকে বন্দুকের জোরে জিম্মি করে পদত্যাগ পত্রে স্বাক্ষর নেয়া হয়েছে। নিম্ন আদালতে সরকারের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করা হয়েছে সেখানে ন্যায় বিচার পাওয়ার আশা খুবই ক্ষীণ। বেগম খালেদা জিয়ার মামলায় সেটিরই বহিঃপ্রকাশ ঘটেছে।

 

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন বিষয়ে সরকারি চক্রান্ত লক্ষ্য করছে বাংলাদেশের প্রতিটি মানুষ মন্তব্য করে তিনি বলেন, শুধুমাত্র ব্যক্তিগতভাবে বেগম খালেদা জিয়া এবং বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে রাজনৈতিক প্রতিহিংসায় মিথ্যা মামলায় সাজা দেয়া হয়েছে। সরকার প্রধান অত্যন্ত সুপরিকল্পিতভাবে সম্পূর্ণ নির্দোষ বেগম জিয়াকে কারাবন্দি করেছে।

 

সেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুকে ৪ দিনের রিমান্ডে নেয়ার প্রতিবাদ জানিয়ে রিজভী বলেন, রিমান্ড মঞ্জুর করা এখন অজানা আতঙ্কের রূপ ধারণ করেছে গোটা দেশের মানুষের কাছে। রিমান্ড মানেইতো বিরোধী রাজনৈতিক দলগুলোর নেতাকর্মীদের নির্যাতনের মাধ্যমে হত্যা করা।

 

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, যুগ্ম মহাসচিব খাইরুল কবির খোকন, সহপ্রচার সম্পাদক আসাদুল করিম শাহীন, নির্নাহী কমিটির সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment