কুয়াকাটায় বঙ্গবন্ধুর জন্ম বার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচী পালন

কুয়াকাটায় বঙ্গবন্ধুর জন্ম বার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচী পালন
পটুয়াখালী প্রতিনিধি :-
 কুয়াকাটাসহ উপকূলীয় এলাকায় বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম বার্ষিকী পালন করা হয়েছে। এ উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ লতাচাপলী ইউনিয়ন শাখার উদ্যোগে শনিবার সকাল ১০টার দিকে আলীপুর রশিদিয়া নূরানী ও হাফিজী মাদ্রাসা হলরুমে বিভিন্ন কর্মসূচী পালন করা হয়েছে।

কর্মসূচীর মধ্যে ছিল শিশু সমাবেশ, র‌্যালী, হামদ-না’ত, গজল, কবিতা আবৃত্তি এবং বঙ্গবন্ধুর “জীবন ও কর্ম” সম্পর্কে আলোচনাসহ দোয়া মোনাজাত।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ কলাপাড়া উপজেলার সাংসদ প্রতিনিধি মাওঃ মোঃ শেরে আলম। প্রধান অতিথি ছিলেন উপকূলীয় মানব উন্নয়ন সংস্থা (সিকোডা)’র নির্বাহী পরিচালক ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক মোঃ মিজানুর রহমান।

এছাড়া লতাচাপলী ইউনিয়নের বিভিন্ন এলাকার ইসলামিক ফাউন্ডেশনের মস্জিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কেন্দ্রের শিক্ষক বৃন্দ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পরিশেষে বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন আলীপুর রশিদিয়া নূরানী ও হাফিজী মাদ্রাসার প্রধান শিক্ষক হাফেজ মোঃ শাহ আলম।

অপরদিকে একইদিন সকালে মুসুল্লিয়াবাদ ইসলামিয়া ফাযিল মাদরাসা ও মহিপুর কো-অপারেটিভ মাধ্যমিক বিদ্যালয়ের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচী পালন করা হয়।

মাদরাসার অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে মাদ্রাসার প্রিন্সিপাল মাওঃ আঃ সোবহানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপাধাক্ষ্য মাওঃ মোঃ আবুল হোসাইন। বিশেষ অতিথি ছিলেন প্রভাষক (ইংরেজি) মোঃ সাইদুর রহমান, প্রভাষক (বাংলা ) বাবু অখিল মজুমদার মানিক, সিনিয়র শিক্ষক আলমগীর হোসাইন, সহঃ শিক্ষক মোঃ ওয়ালীউল্লাহ প্রমূখ এবং মহিপুর কো-অপারেটিভ মাধ্যমিক বিদ্যালয়ের হলরুমে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আঃ ছালাম। বক্তব্য রাখেন বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ নাসির উদ্দিনসহ অন্যান্য শিক্ষক বৃন্দ।

এছাড়া একইদিন সকালে মহিপুর থানা যুবলীগ ও বিকেলে লতাচাপলী পৃথক পৃথকভাবে বিভিন্ন কর্মসূচীর আয়োজন করেন। লতাচাপলী ইউনিয়ন যুবলীগের অনুষ্ঠানে ইউনিয়ন যুবলীগ আহবায়ক রিয়াজ মোর্শেদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ইউনিয়ন চেয়ারম্যান মোঃ আনছার উদ্দিন মোল্লা।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment