নেপালে বিমান বিধ্বস্ত আরো ৩ বাংলাদেশীর মরদেহ শনাক্ত

নেপালে বিমান বিধ্বস্ত আরো ৩ বাংলাদেশীর মরদেহ শনাক্ত

নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলার বিএস২১১ ফ্লাইট বিধ্বস্ত হয়ে নিহত ২৬ বাংলাদেশির মধ্যে বৈশাখী টেলিভিশনের রিপোর্টার ফয়সাল আহমেদসহ আরো তিনজনের মরদেহ শনাক্ত করা হয়েছে। এ নিয়ে মোট ১৭ জন বাংলাদেশীর মরদেহ শনাক্ত করা হলো।

 

শনিবার (১৭ মার্চ) সন্ধ্যার পর বাংলাদেশের দূতাবাস এ তথ্য জানিয়েছে। এ নিয়ে মোট ২৮ জনের মরদেহ শনাক্ত করা হলো। এদের মধ্যে ১৭ বাংলাদেশি, ১০ নেপালি ও একজন চিনা নাগরিক রয়েছে।

 

শনাক্ত করা মরদেহগুলো হলো- বিলকিস আরা, আখতারা বেগম, মো. রকিবুল হাসান, মো. হাসান ইমাম, মিনহাজ বিন নাসির, তামারা প্রিয়ন্ময়ী, মো. মতিউর রহমান, এস এম মাহমুদুর রহমান, তাহারা তানভীন শশী রেজা, অনিরুদ্ধ জামান, রফিক উজ জামান এবং পাইলট আবিদ সুলতান, কো-পাইলট পৃথুলা রশিদ, খাজা সাইফুল্লাহ, ফয়সাল, সানজিদা ও নুরুজ্জামান।
নেপালে বিমান বিধ্বস্ত আরো ৩ বাংলাদেশীর মরদেহ শনাক্তএর আগে বিকেলে ২৫ জনের মরদেহ শনাক্ত করা হয়। তার মধ্যে ১৪ জন ছিল বাংলাদেশি। কাঠমান্ডু টিসিং হাসপাতালের সামনে বাংলাদেশীসাংবাদিকদের এ তথ্য জানিয়েছিলেন বাংলাদেশীমেডিকেল টিমের সদস্য ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান সোহেল মাহমুদ।

 

সোহেল মাহমুদ বলেন, নেপাল ও চীনা নাগরিকের মরদেহ স্বজনরা গ্রহণ করার পর বাংলাদেশিরা মরদেহ দেখার সুযোগ পাবেন। এছাড়া রবিবার আরও কয়েকটি মরদেহ শনাক্ত করা যাবে বলে আশা করছি। আর যাদের মরদেহ সাধারণ প্রক্রিয়ায় শনাক্ত করা যাবে না, তাদের ডিএনএ টেস্টের মাধ্যমে শনাক্ত করা হবে।

 

গত ১২ মার্চ নেপালে কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে ইউএস-বাংলার একটি বিমান বিধ্বস্ত হলে ৭১ আরোহীর মধ্যে ৪৯ জন মারা যান। এর মধ্যে চার ক্রুসহ ২৬ জন ছিলেন বাংলাদেশী।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment