নকিয়ার তিন লাখ টাকার ফিচার ফোন

নকিয়ার তিন লাখ টাকার ফিচার ফোন

নকিয়া নিও ফোনটির কথা মনে আছে? এক সময় এটি ছিল নকিয়া ফ্লাগশিপ ফোন। ফোনটির কদর ছিল বিশ্বজোড়া। তখন এর দামও ছিল চড়া। স্মার্টফোনের দৌরাত্ম শুরু হলে বাজার থেকে হারিয়ে যায় নকিয়া ফোন নিও। এবার সেই হারিয়ে যাওয়া নিও ফোনের খোঁজ মিলল। ভিয়েতনামের একটি ওয়েবাসাইটে নকিয়ার নিও ফোন বিক্রি হচ্ছে। দাম ৩৫০০ ডলার। যা বাংলাদেশি মুদ্রায় দাঁড়ায় প্রায় তিন লাখ টাকা।

বাজারে সবচেয়ে দামি ফোন অ্যাপল আইফোন এক্স। এটি একটি স্মার্টফোন। কিন্তু নকিয়া নিও ফিচার ফোন। অ্যানটিক ভেল্যু হিসেবে ফোনটির এমন দাম হাঁকানো হয়েছে। নইলে তিন লাখ টাকা খরচ করে কার দায় পড়েছে নকিয়ার ফিচার ফোন কেনার!

নকিয়ার জনপ্রিয় ফোন এক্সপ্রেস মিউজিক ফোনের পরিবর্তিত ভার্সন ছিল নকিয়া নিও। এটি মূলত একটি মিউজিক ফোন। এর কি-বোর্ড গোলাকার। এই কি-বোর্ড দেখতে অনেকটা আইপডের মতই।

যারা ফোনে গান শুনতে ভালোবাসেন তাদের জন্যই এই ফোন আনে নকিয়া। এই ফোনে একটার পর একটা গান বাজানো, সাউন্ড কমানো-বাড়ানো কিংবা ট্রাক পরিবর্তন। এসবই স্বাচ্ছন্দ্যে হত নকিয়া নিওতে। গোলাকার কি-বোর্ডের পাশাপাশি কল দেয়া, কল রিসিভ করা, অফ-অন করা এবং ফোনবুক ঘাঁটাঘাঁটির জন্য এতে আলাদা কি আছে।

নকিয়ার সবচেয়ে দামি এই ফোনটির ডিসপ্লে ছিল রঙিন। ফোনটিতে ক্যামেরাও আছে। তবে সেটি পেছনে। তখনও সেলফি ক্যামেরার প্রচলন শুরু হয়নি।

এদিকে নকিয়ার বর্তমান মালিকানাধীন প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল জানিয়েছে, তারা শিগগিরই নকিয়া নিও ফোনটি অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমে বাজারে আনবে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment