পাকিস্তানের প্রধানমন্ত্রীর ‘জামা খুলে’ মার্কিন বিমানবন্দরে তল্লাশি

পাকিস্তানের প্রধানমন্ত্রীর ‘জামা খুলে’ মার্কিন বিমানবন্দরে তল্লাশি

পাকিস্তানি প্রধানমন্ত্রী শহীদ খাকান আব্বাসি ব্যক্তিগত সফরে যুক্তরাষ্ট্রে গিয়ে বিমানবন্দরে নিরাপত্তা তল্লাশির মুখোমুখি হয়েছেন। এই ঘটনাকে ‘মর্যাদাহানিকর’ বলে উল্লেখ করেছে পাকিস্তানের গণমাধ্যম দ্য এক্সপ্রেস ট্রিবিউন।

অসুস্থ বোনকে দেখতে গত সপ্তাহে ব্যক্তিগত সফরে আব্বাসি নিউইয়র্কে যান। সেখানে নামার পরই জন এফ কেনেডি বিমানবন্দরে জামা খুলে তাকে তল্লাশি করা হয়। তিনি যুক্তরাষ্ট্রের যাওয়ার পর অনির্ধারিত এক বৈঠকে তিনি মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের সঙ্গে সাক্ষাৎ করেন।

সোশ্যাল মিডিয়াতে এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে। নিরাপত্তা তল্লাশির সময় পাকিস্তানের প্রধানমন্ত্রী একটি লাল রঙের পলো শার্ট পরিহিত ছিলেন। এই ঘটনা প্রকাশ্যে আসার পরেও যে ট্রাম্প প্রশাসনের খুব একটা মাথা ঘামাচ্ছেন, তা নয়। তবে ক্ষোভে ফুঁসছে পাকিস্তান।

ভিডিও-তে দেখা গিয়েছে, যে কোট তিনি পরেছিলেন, সেটা হাতে ধরে রয়েছেন। তল্লাশিতে বিধ্বস্ত আব্বাসিকে গায়ের টি শার্ট ঠিক করতে দেখা গিয়েছে। তল্লাশির শেষে এক হাতে কোট, অন্য হাতে নিজের স্যুটকেস টানতে টানতে তিনি বিমানবন্দর থেকে বেরিয়ে যান।

পাকিস্তানের একটি সরকারি সূত্র দ্য এক্সপ্রেস ট্রিবিউনকে জানায়, প্রধানমন্ত্রী ব্যক্তিগত পাসপোর্ট ব্যবহার করে যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন। তিনি একজন সাধারণ মানুষ। তিনি একজন পাকিস্তানি নাগরিক হিসেবে নিরাপত্তা তল্লাশির মধ্যে দিয়ে গিয়েছেন। এই বিষয়ে তিনি কিছু মনে করেননি।

মার্কিন যুক্তরাষ্ট্র সফরে গিয়ে অনেককেই পড়তে হয়েছে এমন তল্লাশির মুখে। সেই তালিকায় বলিউড অভিনেতা শাহরুখ খান থেকে শুরু করে অনেকেরই নাম রয়েছে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment