নাসিরনগরে জুয়া আর মাদকের প্রতিবাদ করায় যুবলীগ নেতার উপর হামলা দোকান পাট লুটপাট, ভাংচুর, আহত প্রায় ২৮

নাসিরনগরে জুয়া আর মাদকের প্রতিবাদ করায় যুবলীগ নেতার উপর হামলা দোকান পাট লুটপাট, ভাংচুর, আহত প্রায় ২৮
নাসিরনগর, ব্রাহ্মণবাড়িয়াঃ
২৯ র্মাচ রোজ বৃহস্পতিবার সকাল অনুমান ১০ ঘটিকার সময় জেলার নাসিরনগর উপজেলার ফান্দাউক ইউনিয়নের ফান্দাউক বাজারে অবস্থিত ইউনিয়ন যুবলীগ সভাপতি জানে আলম ভূইয়া সায়েমের উপর হামলা দোকানপাট ভাংচুর, লুটপাট সংঘর্ষে উভয় পক্ষের আহত প্রায় ২৮, ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ২০ লক্ষ টাকা।
জুয়া আর ইয়াবা ব্যবসার প্রতিবাদ করায় যুবলীগ সভাপতির উপর সন্ত্রাসী হামলার করেছে জেলা পরিষদ সদস্য ও সাবেক ফান্দাউক ইউনিয়ন চেয়ারমান ফারুকের ছোট ভাই(চাচাতো) মোঃ রুবেল মিয়ার একটি সন্ত্রাসী দল। রুবেল ফান্দাউক সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী কাম নৈশ্য প্রহরী হিসেবে চাকরী করে। সে সরকারী চাকরী করার পরও ইয়াবা ব্যবসার সাথে জড়িত বলে জানান এলাকাবাসী।
ফান্দাউক ইউনিয়ন যুবলীগ সভাপতি জানে আলম সায়েম জানান, সকাল  ১০ ঘটিকায়  যখন দোকান খুলে ব্যবসা শুরু করি  তখন কিছু বুঝে উঠার আগেই একদল সংঘবদ্ধ সন্ত্রাসী দেশীয় মরনাস্ত্র নিয়ে আমার উপর হামলা করে।  তখন আশে পাশের লোকজন আমার চিৎকারে এগিয়ে আসলে তাদের উপরও তারা হামলা চালায়। হামলার এক পর্যায়ে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধলে উভয় পক্ষের ২৮ জন আহত হয়। আংশকাজনক অবস্থায় মোঃ মাসুক মিয়া(৫০)কে ঢাকায়, মাবুল মিয়া(২৫)ও খায়রুল মিয়া(২২)কে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অন্যান্যদেরকে নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। এ নিয়ে এলাকায় থমথমে ভাব বিরাজ করছে। জানে আলম ভূইয়া সায়েম জানান ফারুকুজ্জামান একজন কুখ্যাত মাদক ব্যবসায়ী। ২০০২ সালে কালিকচ্ছ ক্যাম্পের বিজিবি সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে তার বাড়ীতে অভিযান চালিয়ে প্রচুর ভারতীয় মাদক ও কার্পেট উদ্ধার করে। সে সময় ফারুক পালিয়ে যায় এবং প্রায় ৬ মাস পলাতক থাকে। বতমানে তার চাচাতো ভাই মাদক সম্রাট জাকারিয়া (জাকির)কে দিয়ে মাদক ব্যবসা চালিয়ে আসছে। ২১ র্মাচ গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৯ সিলেটের সদস্যরা জাকিরের বাড়ীতে অভিযান পরিচালনা করে বিপুল পরিমাণ মরণ নেশা ইয়াবা, নগদ টাকা, ল্যাপটপ, সিসি ক্যামেরা, ভিডিও ক্যামেরা, মোটর সাইকেল উদ্ধার করে। পরে র‌্যা্বরে এস আই মোঃ আল ইমরান বাদী হয়ে মাদক দ্রব্য নিয়ন্থণ আইনে নাসিরনগর থানায় একটি মামলা দায়ের করে। বতমানে জাকির পলাতক রয়েছে। তাছাড়াও ফারুকুজ্জামান এলাকার জুয়ারীদের দিয়ে বিভিন্ন জায়গায় জুয়ার বোড বসিয়ে জুয়ারীদের কাছ থেকে অর্থের ভাগ নিচ্ছে। আমি (সায়েম) প্রতিবাদ করায় ২৮ র্মাচ রাতে ফারুকুজ্জামান তার লোকজনকে নিয়ে এক গোপন মিটিং করে আমাকে প্রাণে মারার নির্দেশ দেয়। ফারুকুজ্জামানের নির্দেশে তার লোকজন ঘটনার তারিখ ও সময়ে আমার ও আমার লোকজনের উপর হামলা চালিয়ে দোকানপাট ভাংচুর ও লুটপাট করে।ওই ঘটনায় প্রায় ৫০ জন গংকে আসামী করে মামলা প্রস্তুতি চলছে বলে জানান সায়েম।
 পরে বিষয়টি নিয়ে ব্রাহ্মণবাড়িয়া-১নাসিরনগর আসনের সাংসদ বি,এম ফরহাদ হোসেন সংগ্রামের সাথে কথা বলে যুবলীগ নেতা। তখন তিনি যুবলীগ সভাপতিকে সকল ধরণের আইনি সহায়তা দেয়ার আম্বাস দেন।
    এ বিষয়ে নাসিরনগর থানার অফিসার ইনর্চাজ (ওসি)মোঃ আবু জাফরের সাথে যোগাযোগ করা হেেলএ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে, পরিবেশ অনেকটা শান্তএবং ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে বলে জানান তিনি।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment