নবাবগঞ্জে ঝড়ে গাছপালা ভেঙ্গে ব্যাপক ক্ষয়ক্ষতি

নবাবগঞ্জে ঝড়ে গাছপালা ভেঙ্গে ব্যাপক ক্ষয়ক্ষতি

ঢাকার নবাবগঞ্জে ভয়াবহ ঝড় এবং টানা একঘণ্টা বৃষ্টিতে ঢাকার নবাবগঞ্জের বিভিন্ন এলাকায় ঘরবাড়ি এবং গাছপালা ভেঙ্গে অনেকটাই ক্ষতি হয়েছে। শুক্রবার বিকেলে অাকাশ মেঘলা অবস্থা অতিক্রম করার পর বাতাসের অাদ্রতার সাথে ঘূর্ণিঝড়ে পরিনত হয়ে ধুলোবালু উড়ার পর বিকেলে ৪:৩০ মিনিটে টানা একঘণ্টা ভারী বৃষ্টি হয়। অতিরিক্ত বাতাস ও টানা বৃষ্টিতে উপজেলার বিভিন্ন জায়গায় ছোটবড় ফলজ ও বিভিন্ন ধরনের কাঠগাছ ভেঙ্গে রাস্তার উপর পরে চলাচলে অনুপযোগী হয়ে পড়ে দীর্ঘ সময়। তবে এই ঝড়ের ফলে কাঠাল ও অাম গাছের অনেকটাই ক্ষতি হয়েছে। এবং বৃষ্ টি কমে যাওয়ার সাথে সাথে রাস্তার উপর পড়ে থাকা গাছগুলো কেটে দ্রুত সরিয়ে ফেলে গাড়ি চালাচলে উপযোগী করে দিতে দেখা যায় স্থানীয় লোকজনের।
সরেজমিনে বিভিন্ন গ্রাম ঘুরে দেখা যায় গাছপালার পাশাপাশি প্রতিটি বাড়ীর টিনের ঘর বাতাসে টিনের ছাউনি উড়ে গেছে। এবং টিনের ঘর গুলো বাতাসে উড়ে এক স্থান থেকে অারেক স্থানে গিয়ে পড়েছে।
স্থানীয় লোকজন বলেন, বছরের প্রথমেই ব্যাপক ধরেন ঝড় এবং টানা বৃষ্টি হওয়ায় অনেকটাই ক্ষতি হয়েছে গাছপালা ও বাড়িঘরের। অাম এবং কাঠাল গাছ গুলো ভেঙ্গে এবছর অনেকটাই অাম ও কাঠালের উৎপাদনে ঘাটতি হবে বলে মন্তব্য করেন।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment