‘গণতন্ত্র ছাড়া জনগণের মনে স্থান পাওয়া যায় না’

‘গণতন্ত্র ছাড়া জনগণের মনে স্থান পাওয়া যায় না’

গণতন্ত্র ছাড়া শুধু কালভার্ট, রাস্তা আর সেতুর নামে উন্নয়ন করলেই জনগণের মনে স্থান পাওয়া যায় না বলে মন্তব্য করেছেন ২০ দলীয় জোট নেতা ও বাংলাদেশ ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া।

 

তিনি বলেন, জনগণের মৌলিক অধিকার, কথা বলার অধিকার, ভোটাধিকার কেড়ে নিয়ে উন্নয়ন করলেও জনগণের মনে জায়গা করে নেয়া যায় না। মুক্তিযুদ্ধের চেতনা গণতান্ত্রিক অধিকার জনগণকে ফিরিয়ে দিতে হবে। জোর করে ক্ষমতা যত বেশি দির্ঘস্থায়ী করবেন পতন তত বেশি লাঞ্ছনার হবে।

 

বৃহস্পতিবার নয়াপল্টনস্থ দলীয় কার্যালয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের রোগমুক্তি ও সুস্থতা কামনা করে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি আয়োজিত মিলাদ ও দোয়া অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

 

তিনি বলেন, দেশ আজ সংকটকাল অতিক্রম করছে। এই সংকট মোকাবেলায় জাতীয় ঐক্যের কোনো বিকল্প নেই। অতীতের ভুল-ত্রুটি ভুলে গিয়ে জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। মনে রাখতে হবে জাতীয় ঐক্য প্রতিষ্ঠা না হলে আমাদের জন্য খুই দুঃসময় অপেক্ষা করছে।

 

এনডিপি প্রেসিডিয়াম সদস্য মো. আবদুল মোকাদ্দিমের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা’র সঞ্চালনায় আলোচনায় অংশগ্রহণ করেন কল্যাণ পার্টি মহাসচিব এম.এম. আমিনুর রহমান, লেবার পার্টি (একাংশ) মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী, এনডিপি প্রেসিডিয়াম সদস্য মো. মনিরুজ্জামান মনির, সিনিয়র যুগ্ম মহাসচিব শামসুল আলম, যুগ্ম মহাসচিব রাজু আহমেদ, ন্যাপ ঢাকা মহানগর সদস্য সচিব মো. শহীদুননবী ডাবলু, ছাত্রমিশন সভাপতি কামরুল ইসলাম সুরুজ প্রমুখ।

 

দোয়া অনুষ্ঠানে দীর্ঘদিন গুম ও কারাগারে থাকার পর পরিবার, সহকর্মী ও দেশবাসীর নিকট ফিরে আসায় কল্যাণ পার্টি মহাসচিব এম. এম. আমিনুর রহমানকে ন্যাপ-এনডিপি ও লেবার পার্টির পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment