দৌড়ে পালালো শিক্ষকরা!

দৌড়ে পালালো শিক্ষকরা!

জামালপুরের ইসলামপুর উপজেলার কোচিং সেন্টারগুলোতে অভিযান চালিয়ে কোচিং কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে। এই অভিযানের নেতৃত্ব দেন, ইসলামপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মিজানুর রহমান ।

এসময় কোচিং সেন্টারের বেশীরভাগ শিক্ষকরা দৌড়ে পালালেও তাহমিনা খাতুন, আব্দুল আওয়ালসহ ৪জন শিক্ষককে আটক করা হয়। আটককৃতদের পরে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

জানা যায়, সরকারি কোচিং সেন্টার নীতিমালা ও নিষেধাজ্ঞাকে অমান্য করে ইসলামপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও ভুক্ত শিক্ষক শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের যোগশাজসে শিক্ষার্থীদের জিম্মি করে একটি অসাধু চক্র দীর্ঘ দিন ধরে শহরের বিভিন্ন পয়েন্টে ঘর ভাড়া নিয়ে আবার কোথাও সরকারি প্রতিষ্ঠান ব্যাবহার করে কোচিং বানিজ্য করে আসছে।

এতে করে উপজেলার বিভিন্ন স্কুল, কলেজের শিক্ষার্থীদের উপস্থিতি দিন দিন কমে যাচ্ছে। স্থানীয় সচেতন মহল ও অভিভাবকদের এসব অভিযোগে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে সাথে নিয়ে ইসলামপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মিজানুর রহমান শহরের প্রত্যাশা ক্যাডেটে একাডেমি, ভিগা কোচিং, স্কলাস কোচিং ও সুজনের কোচিং বাণিজ্য কেন্দ্রসহ বিভিন্ন পয়েন্টে ঝটিকা অভিযান চালান।

এইচ.এস.সি পরীক্ষা চলমান থাকায় সকল প্রকার কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দিয়ে পরিপত্র জারি রয়েছে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment