সংগঠন ছাড়া কোন কিছু অর্জন করা সম্ভব নয় : হুইপ অ্যাড. শহীদুজ্জামান

সংগঠন ছাড়া কোন কিছু অর্জন করা সম্ভব নয় : হুইপ অ্যাড. শহীদুজ্জামান

ফারমান আলী,নওগাঁ প্রতিনিধি:
জাতীয় সাংসদের হুইপ অ্যাড. শহীদুজ্জামান সরকার এমপি বলেছেন, সংগঠন ছাড়া কোন কিছু অর্জন করা সম্ভব নয়। দারিদ্র বিমোচনে সম্মিলিত প্রচেষ্টায় তা দূর করতে হবে। আমাদের সমাজ সবক্ষেত্রে এখনো স্বয়ংসম্পূর্ন হতে পারেনি।

‘যৌথ চিন্তা, যৌথ শক্তি সংগঠনের মুক্তি’ স্লোগানে শনিবার নওগাঁর পতœীতলা উপজেলার নজিপুর নতুন হাটে দি হাঙ্গার প্রজেক্ট এর আয়োজিত গণগবেষকদের মিলনমেলা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, আমরা শুধু আশা পোষণ করি। কিন্তু কোন কাজ করি না। এজন্য সংগঠন করে তা বাস্তবায়ন করতে হবে। জ্ঞান ভিত্তিক সমাজ নির্মাণ করতে না পারলে অনুযোগ, অভিযোগ দিয়ে তা বাস্তবায়ন করা সম্ভব নয়। টেকশই উন্নয়নে সরকার সকল বাধা দূর করতে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

এসময় পত্নীতলা উপজেলা গণগবেষণা ফোরামের সভাপতি শাহীনুর রহমানের সভাপতিত্বে প্রধান আলোচক ছিলেন, দি হাঙ্গার প্রজেক্ট কান্ট্রি ডিরেক্টর ও গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট ড. বদিউল আলম মজুমদার।

এসময় অন্যান্যে বক্তব্য রাখেন, গণশিক্ষা আন্দোলন ও সমাজকর্মী তাজিমা হোসেন মজুমদার, নজিপুর পৌরসভা মেয়র রেজাউল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি খালেক চৌধুরী ও অফিসার ইনচার্জ মোজাহার হোসেন প্রমূখ।

পরে গণগবেষণা কার্যাক্রমে বিশেষ অবদানের জন্য উপজেলার পাঁচজনকে সম্মাননা প্রদান করা হয়। মিলনমেলায় গণগবেষক ফোরামের উপজেলার প্রায় সহ¯্রাধিক সদস্য উপস্থিত ছিলেন।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment