স্বাস্থ্য পরীক্ষার জন্য বিএসএমএমইউতে খালেদা জিয়া

স্বাস্থ্য পরীক্ষার জন্য বিএসএমএমইউতে খালেদা জিয়া

অসুস্থতার কারণে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) নেয়া হয়েছে।

 

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে বেগম জিয়াকে কালো রঙের একটি গাড়িতে করে হাসপাতালে নেয়া হয়েছে। পুলিশের ওই গাড়ির সামনে পেছনে ছিল একটি অ্যাম্বুলেন্স এবং আরো দুটি গাড়ি। আগে-পিছে ছিল র‌্যাবের পাহারা।

 

সাদার উপর কালো প্রিন্টের সুতি শাড়ি পরা খালেদা হাসপাতালে পৌঁছে গাড়ি থেকে নেমে হেঁটেই ওঠেন কেবিন ব্লকের লিফটে। তবে তার সঙ্গে কারাগারে থাকা গৃহকর্মী ফাতেমা বেগমকে দেখা যায়নি।

 

বিএসএমএমইউর কর্মকর্তারা জানিয়েছেন, খালেদা জিয়া ৫১২ নম্বর কেবিনে থাকবেন এবং তার এক্সরে ও রক্ত পরীক্ষা করা হবে।

 

এদিকে খালেদা জিয়াকে হাসপাতালে নেয়াকে কেন্দ্র করে বিএসএমএমইউসহ আশপাশের এলাকায় কয়েক স্তরের নিরাপত্তা নেয়া হয়েছে। সব ধরনের যান চলাচল শিথিল করা হয়েছে।

 

খালেদা জিয়াকে আনার সময় শাহবাগে বিক্ষোভ করছিলেন বিএনপির একদল নেতা-কর্মী। বিএসএমএমইউর ফটক থেকে পাঁচজনকে পুলিশ আটক করেছে।

 

গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় ৫ বছর কারাদণ্ড দেন বিচারিক আদালত। ওইদিনই তাকে কারাগারে পাঠানো হয়। এরপর থেকে তিনি নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে আছেন।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment