অবিশ্বাস্য ম্যাচে বার্সাকে বিদায় করে সেমিতে রোমা

অবিশ্বাস্য ম্যাচে বার্সাকে বিদায় করে সেমিতে রোমা

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগে মঙ্গলবার বার্সেলোনাকে হারালো রোমা। পুরো মৌসুমজুড়ে ছন্দে থাকা বার্সাকে অবিশ্বাস্য ম্যাচে হারিয়ে সেমি-ফাইনালে উঠে গেল ইতালিয়ান ক্লাবটি। ইতহাস গড়ে এইদিন কাতালান ক্লাবটির বিপক্ষে ৩-০ গোলের ব্যবধানে জয় পায় রোমা। দুই লেগ মিলিয়ে স্কোরাইন ৪-৪ হলেও অ্যাওয়ে গোলের সুবাদে এগিয়ে গেল রোমা।

প্রথম লেগে ক্যাম্প ন্যু’তে বার্সার কাছে ৪-১ ব্যবধানে হারে রোমা। সেই ম্যাচে বিশাল ব্যবধান টপকে রোমার সেমিফাইনালে উঠা ছিলো অবিশ্বাস্য। কিন্তু নিজেদের মাঠে সেই কঠিন কাজেই সফল ইতালিয়ান ক্লাবটি। দারুণ জয়ে ১৯৮৩-৮৪ মৌসুমের পর এবার চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে খেলবে তারা। রূপকথার মত এই জয়ে বার্সাকে দর্শক বানিয়ে উদযাপনে মেতে উঠলো রোমা।

এদিন ম্যাচ শুরু ষষ্ঠ মিনিটের মাথায়ই গোল খেয়ে বসে বার্সেলোনা। প্রথমার্ধে স্বাগতিকদের আক্রমণে কোণঠাসা হয়ে পড়ে মেসি- সুয়ারেজরা।

দ্বিতীয়ার্ধেও ছন্দে খুজে পাওয়া যায়নি অতিথিদের। তার মাঝেই ৫৮তম মিনিটে ব্যবধান দ্বিগুন করে রোমা। সফল স্পট কিকে বল জালে পাঠান রস্সি।

পুরো ম্যাচ জুড়েই বার্সার সেরা খেলোয়াড় মেসিকে দারুণ ভাবে সামলান স্বাগতিকরা। এমন হতাশার মাঝেই ৬৩তম মিনিটে কলোরোভকে পিছন থেকে ফাউল করে হলুদ কার্ড দেখেন তিনি।

৭০তম মিনিটে আবারও সুযোগ পায় রোমা। কিন্তু ইতালিয়ান মিডফিল্ডার রস্সির করা হেড লক্ষ্যভ্রষ্ট হলে সেই যাত্রায় বেঁচে যায় বার্সেলোনা। এরপর ৮২তম মিনিটে শেষ রক্ষা হলো না অতিথিদের। গ্রিক ডিফেন্ডার কোস্তাস মানোলাসের কোনাকুনি হেডে ব্যবধান তিনগুন করে ফেলে রোমা।

দুই লেগ মিলিয়ে সমতায় থাকলেও শেষ পর্যন্ত পার্থক্য গড়ে দেয় জেকোর করা গোলটি।

শেষ পর্যন্ত চরম হতাশার হার নিয়েই চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় হতে হলো পাঁচবারের ইউরোপ চ্যাম্পিয়ন বার্সেলোনাকে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment