সেভিয়াকে থামিয়ে শেষ চারে বায়ার্ন

সেভিয়াকে থামিয়ে শেষ চারে বায়ার্ন

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনোলের প্রথম লেগে ২-১ ব্যবধানে জেতা বায়ার্ন মিউনিখের সামনে সুযোগ ছিল নিজের মাঠে সেভিয়ার বিপক্ষে বড় জয় পাওয়ার। আবার সেভিয়ার সুযোগ ছিল ঘুরে দাঁড়ানোর। দুই গোল করলেই যে হয়ে যেত তাদের। কোয়ার্টার ফাইনালে যেভাবে ঘুরে দাঁড়ানোর যাত্রা শুরু হয়েছে তাতে অসম্ভব তো আর না। কিন্তু ম্যাচটা বলতে গেলে হলো ম্যাড়মেড়ে। গোল শুন্য ড্র।

সেভিয়া অবশ্য চেষ্টার ক্রুটি রাখেনি। কিন্তু বায়ার্ন রক্ষণ মানে বলতে গেলে জার্মান রক্ষণ। তা ভাঙা তো আর সহজ না। আলিয়াঞ্জ অ্যারেনায় রক্ষন সামলে প্রথমে আক্রমণ শানে বায়ার্ন। তাদের আক্রমণ ঠেকিয়ে দ্রুতই আক্রমণে ওঠে সেভিয়া। ম্যাচও জমে ওঠে দ্রুত। বেশি আক্রমণ করেছে বায়ার্ন কিন্তু গোল পায়নি। এরমধ্যে ৩৮ মিনিটে ফ্রাঙ্ক রিবেরির হওয়া গোল ঠেকান  ডেভিড সোরিয়া।

দ্বিতীয়ার্ধের ৪৯ মিনিটে রাফিনহার ক্রস একটুর জন্য লক্ষ্যে রাখতে পারেননি লেভানডভস্কি। এর ১০ মিনিট পর সমান্যের জন্য গোল পায়নি সেভিয়া। এভাবে আক্রমণ পাল্টা আক্রমণে শেষ হয়েছে ম্যাচটি। দারুণ চ্যাম্পিয়নস লিগ খেলেও শেষ পর্যন্ত সেভিয়া এক বুক হতাশা নিয়ে ফিরে যাবে স্পেনে। তাছাড়া  এবারের লা লিগায় তাদের যে অবস্থা সামনের বারের চ্যাম্পিয়নস লিগ যে তারা খেলতে পারবে না তা এক প্রকার বলাই যায়।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment