দাকোপ উপজেলার বাজুয়ায় উৎসবমুখর পরিবেশে পহেলা বৈশাখ উদযাপন

দাকোপ উপজেলার বাজুয়ায় উৎসবমুখর পরিবেশে পহেলা বৈশাখ উদযাপন

পাপ্পু সাহা দাকোপ, খুলনাঃ-
খুলনা জেলার দাকোপ উপজেলায় উৎসবমুখর পরিবেশে পহেলা বৈশাখ উদযাপন হয়েছে। উৎসবমুখর পরিবেশে দাকোপের বাজুয়ায় উদযাপিত হলো বাঙালীর প্রাণের উৎসব পহেলা বৈশাখ।

সময়ের পরিক্রমায় আরেকটি বছরকে বরণ করে নিলো দাকোপের নয়টি ইউনিয়নের সর্বস্তরের মানুষ। আজ শনিবার (১৪ এপ্রিল) সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে শুরু হয় আরেকটি বাংলা বছর, ১৪২৫। জাতি-ধর্ম-বর্ণ-শ্রেণি-নারী-পুরুষ নির্বিশেষে সকলে পুরানো বছরকে বিদায় জানিয়ে স্বাগত জানান নতুন বছরকে। আবহমান বাংলার বৈচিত্র্যময় গানে-রঙে মাতে উৎসব।

নুতন বছরকে বরণ করতে শনিবার (১৪ এপ্রিল) সকালে  বাজুয়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয়, বাজুয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়, বাজুয়া সরকারী প্রাঃবিঃ, লাভ ইয়োর নেইবার ও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান সহ সর্বস্তরের মানুষ আনন্দ শোভাযাত্রার মাধ্যমে নতুন বছরকে বরন করে নেয়। এর পর বাজুয়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের মাঠে বর্ষবরণ সঙ্গীতানুষ্ঠানের মাধ্যমে দিনের যাবতীয় কার্যক্রম শুরু হয় মেতে ওঠে ছোট,বড় সকলে । বিভিন্ন প্রকারের খাবারের স্টল বসে মাঠে এবং স্টল গুলো পরিচালনা করে অত্র স্কুলের ছাত্র-ছাত্রীরা স্টল গুলোতে পান্তাভাত ইলিশমাছ, চটপটি, ফুসকা, লুডুস সহ বিভিন্ন প্রকারের পিঠা বিক্রয় করা হয়।

এরপর বিভিন্ন গান, কবিতা আবৃতি, মঞ্চ নাটকের  মধ্যদিয়ে সকল অনুষ্ঠান শেষ হয়।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment