টাঙ্গাইলের কালিহাতীতে ভূমি অফিসের নাম ভাঙ্গিয়ে রাতের আধারে চলছে বালু উত্তোলন

টাঙ্গাইলের কালিহাতীতে ভূমি অফিসের নাম ভাঙ্গিয়ে রাতের আধারে চলছে বালু উত্তোলন

টাঙ্গাইল প্রতিনিধি:
টাঙ্গাইলের কালিহাতীর উপজেলার সল্লা ইউনিয়ন পরিষধের পাশ দিয়ে বয়ে যাওয়া এলেংজানী নদী থেকে রাতের আধারে অবৈধ ভাবে বালু উত্তোলন করে আসছে স্থানীয় শাহিন মিয়ার নেতৃত্বে একদল প্রভাবশালী ব্যক্তি। সারাদিন ড্রেজার বন্ধ থাকলেও প্রতিদিন সন্ধা থেকে ভোর রাত প্রর্যন্ত অবৈধ ভাবে বালু উত্তোলন করা হয়।

নাম প্রকাশ না করার শর্তে এলাকাবাসী জানান,এলাকায় প্রভাব বিস্তার করে অনেকদিন যাবত ড্রেজার দিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলন করে আসছে শাহিনের নেতৃত্বে কয়েকজন প্রভাবশালী ব্যক্তি। কয়েকদিন আগেও শাহিনের একটি ড্রেজার পুড়িয়ে দিয়েছে প্রশাসন। তার পরেও থেমে নেই তার বালু উত্তোলন। প্রভাবশালী হওয়ায় এলাকার কেউ বাধা দেয়ার সাহস পায়না। দুই-একজন বাধা দিলেও তাদেরকে বিভিন্ন ভাবে হুমকি দেয় তারা।

এ বিয়ষে শাহিনের কাছে জানতে চাইলে তিনি জানান, সল্লা ইউনিয়ন ভূমি অফিসার নজরুল ইসলামের কাছ থেকে আট দিন সময় চেয়ে নিয়ে সাত্তারের বাড়ি ও পুকুর ভরাট করা হচ্ছে। মোট তিনটি ড্রেজার দিয়ে মাটি কাটতাম। ২টি তুলে নিয়ে এখন বাড়িতে রেখে দিয়েছি। এখানে মাটি কাটার জন্য জায়গার মালিককে তিন দিনের জন্য দশহাজার টাকা দিতে হয়েছে। শনিবার (২১এপ্রিল) পর্যন্ত মাটি কাটবে বলে জানান তিনি ।

এ বিষয়ে সল্লা ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা নজরুল ইসলাম জানান,বালু উত্তোলনের জন্য কাউকে অনুমতি দেয়া হয়নি। কয়েকদিন আগে শাহিন নামের একলোক আমার কাছে এসেছিলো বালু উত্তোলন করবে বলে অনুমতি নিতে । তবে আমি তাকে সরাসরি বলে দেই,উপর থেকে বালু উত্তোলনের নিষেধ আছে এবং কেউ যদি নিষেধ অমান্য করে বালু উত্তোলন করে ।তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। সে যদি তার পরেও রাতের আধারে বালু উত্তোলন করে থাকে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে কালিহাতী উপজেলার নির্বাহী অফিসার মোছা:শাহিনা আক্তার জানান,বালু উত্তোলনের বিষয়টি আমাদের জানা নেই।আপনার কাছ থেকে শুনলাম,এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। তিনি আরোও জানান, বালু উত্তোলনের অনুমতি দেয়ার অধিকার আমাদের নেই। হয়তো মিথ্যা কথা বলে তারা বালু উত্তোলন করে আসছে।আমরা অতি তারাতারি এর ব্যবস্থা নেবো ।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment