ধামরাইয়ে র‌্যাবের সাথে বন্দুক যুদ্ধে  ৩ ডাকাত নিহত 

ধামরাইয়ে র‌্যাবের সাথে বন্দুক যুদ্ধে  ৩ ডাকাত নিহত 
মোহাম্মদ আব্দুস সালাম (রুবেল):
ঢাকা জেলা  ধামরাইয়ে র‌্যাবের সাথে  বন্দুক যুদ্ধে তিন  ডাকাত   নিহত হয়েছে। গতকাল মঙ্গলবার(১৭ এপ্রিল) বিকেল ৪ ঘটিকার সময়  ধামরাই উপজেলার উত্তর কেলিয়া এলাকার স্থানীয় একটি সড়কের পাশে বন্দুক যুদ্ধের ঘটনা  ঘটে। ধামরাই শৈলান এলাকার একটি এনজিও ৬৪ লাখ টাকা ব্যাংকে জমা দেওয়ার যাওয়ার কথা ছিলো । র‍্যাব -২ গোপন তথ্যরে ভিত্তিতে জানতে পারে ওই এনজিও  টাকা একটি ১০/১২ জনের ডাকাতদল ডাকাতির করার  জন্য ওই সড়কে ওৎ পেতে ছিলো। র‍্যাব -২  এর সদস্যরা সড়কে তল্লাশী করার সময়  র‍্যাবকে গুলি চালায়  ডাকাতদল র‍্যাব ও  পাল্টা গুলি চালায়। ডাকাতদলের অন্য সদস্যরা দুইটি মটর সাইকেল করে পালিয়ে যায়। ডাকাত  দলের তিন সদস্য গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নিহত হয়। ২ টি বিদেশী পিস্তল,১  একটি চাপাতি ও  কয়েকটি ককটেল উদ্ধার করেছে র‌্যাব -২।
ডাকাতদলের রশিদ (৪২) নামের ডাকাত দলের এক সদস্যের পরিচয় পাওয়া গেছে। সে মানিকগঞ্জের দৌলতপুর এলাকার বাসিন্দা।
র‌্যাব-২ এর অধিনায় আনোয়ার উর জামান  বলেন, ধামরাই সোমভাগ ইউনিয়নের শৈলান এলাকার সজাগ নামের একটি এনজিও তাদের জমাকৃত প্রায় ৬৪  লক্ষ টাকা ব্যাংকে জমা দেওয়ার কথা ছিলো।  ডাকাত দলের সদস্যরা ওই টাকা লুট করার জন্য ৪টি মোটরসাইকেল যোগে উত্তর কেলিয়া নামের একটি সড়কের পাশে অবস্থান নিচ্ছিল। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি দল ঘটনাস্থলে পৌছালে বিষয়টি টের পেয়ে র‍্যাবকে  লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে ডাকাত দলের সদস্যরা। র‌্যাবও পাল্টা গুলি ছুড়লে উভয় পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধের  এক পর্যায়ে তিন ডাকাত গুলিবিদ্ধ হয়। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। তবে ঘটনাস্থলে থাকা ডাকাত দলের আরো চার সদস্য  মোটরসাইকেল যোগে পালিয়ে যেতে সক্ষম হয়। পরে নিহতদের মরদেহ উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়।  র‌্যাবের দুই সদস্য আহত হয়েছে বলে দাবী করেছেন র‌্যাব। আহতরা হচ্ছে, র‌্যাবের এস আই রাজ্জাক ও এ এস আই সোহেল।
ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. সাব্বির আহম্মেদ শাকিল  হাসপাতালে নিয়ে আসার আগেই তিন জনের মৃত্যু হয়েছে। ধামরাই থানার পরিদর্শক তদন্ত আব্দুল্লাহ আল মামুন বলেন মামলা হয়েছে। অন্য ডাকাতদের গ্রেপ্তার অভিযান চলছে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment