সংবাদ প্রকাশের পরপরই ভ্রাম্যমাণ আদালত : কোরআন শরীফ ছেঁড়ার অপরাধে বিনাশ্রম কারাদণ্ড

জামাল হোসেন খোকন, জীবননগর (চুয়াডাঙ্গা) :
চুয়াডাঙ্গা জীবননগর প্রতাপপুর বৌয়ের সাথে রাগ করে পবিত্র কোনআন শরীফ ছিড়ে ফেলার অভিযোগ উঠেছে। এই ঘটনায় ধর্মপ্রাণ মুসলমানদের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে।
সংবাদ প্রকাশের পরপরই ভ্রাম্যমাণ আদালত : কোরআন শরীফ ছেঁড়ার অপরাধে বিনাশ্রম কারাদণ্ড
এই মর্মে একটি সংবাদ প্রচারের পরপর জীবননগর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জনাব সেলিম রেজা রবিবার দুপুরে উপজেলার বাঁকা ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের প্রতাপপুর গ্রামের খোরশেদ আলী প্রধানের বাড়িতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মুসলিম ধর্মের সর্বশ্রেষ্ঠ ধর্মগ্রন্থ কোরআন শরীফ ছিঁড়ে টুকরা টুকরা করে মুসলিম ধর্মের উপর আঘাত কারার অপরাধে দন্ডবিধি ২৯৫ ধারায় ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কালে জীবননগর থানার এসআই ওয়ালিয়ার রহমান ও সঙ্গীয় ফোর্স সার্বাধিক সহযোগিতা করেন।
ভ্রাম্যমাণ আদালতে সাজাপ্রাপ্ত ব্যাক্তি জীবননগর উপজেলার বাঁকা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের প্রতাপপুর গ্রামের খোরশেদ আলী প্রধানের ছেলে মোঃ আব্দুল খালেক প্রধান (৪০)।
এব্যাপারে জীবননগর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জনাব সেলিম রেজা জানান,বৌয়ের সাথে রাগকরে এক নেশাগ্রস্ত স্বামী মুসলিম ধর্মের সর্বশ্রেষ্ঠ ধর্মগ্রন্থ কোরআন শরীফ ছিঁড়ে টুকরা টুকরা করছে এমন একটি সংবাদ আমার ফেসবুকে দেখতে পেরে তাতক্ষনিক ভাবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ওই নেশাগ্রস্ত স্বামীকে আটক করে দন্ডবিধি ২৯৫ ধারার ধর্মীয় অনুভূতিতে আঘাতের অপরাধে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করি।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment