জগন্নাথপুরের সৈয়দপুর- কাঠালখাইড় রাস্তা সংস্কারের দাবীতে মানববন্ধন 

জগন্নাথপুরের সৈয়দপুর- কাঠালখাইড় রাস্তা সংস্কারের দাবীতে মানববন্ধন 
মোঃ হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ
সুনামগঞ্জের প্রবাসী অধ্যুষিত জগন্নাথপুরের ভবেরবাজার হয়ে সৈয়দপুর বাজার- নয়াবন্দর- খাঠলখাইড় সড়কের বেহাল অবস্থা নিয়ে বিভিন্ন ইলেকট্রিক  ও প্রিন্ট মিডিয়ায় (গণমাধ্যমে) সংবাদ প্রকাশ হলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরে আসছে না। উপজেলার সৈয়দপুর- কাঠালখাইড় পর্যন্ত ১০কিলোমিটার রাস্তা সংস্কারের দাবীতে সচেতন এলাকাবাসীর সহযোগীতায় গাড়ি চলাচল বন্ধ করে মানববন্ধনের অায়োনজন করা হলে মানুষ ক্ষোভ নিয়ে রাস্তা সংস্কারের দাবিতে রাস্তায় নেমে অাসেন।এবং রাস্তা সংস্কারের দাবিতে এলাকার সর্বশ্রেণীর মানুষ মানববন্ধনে অংশ নেন। তাদের দাবি একটাই রাস্তার উন্নয়ন ও সংস্কার চাই।
উপজেলার নয়াবন্দর, দাওরাই, শাহাড়পাড়া, সৈয়দপুর লাইটেস, ট্রাক, সিএনজি ও অটোরিক্সা ঐক্য পরিষদ নয়াবন্দর শাখার উদ্যোগে রবিবার(২৯ শে এপ্রিল) সকাল ১১টায় নয়াবন্দর বাজারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনে বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও বিভিন্ন স্তরের লোকজন  অংশ গ্রহন করেন। নয়াবন্দর, দাওরাই, শাহাড়পাড়া, সৈয়দপুর লাইটেস, ট্রাক, সিএনজি ও অটোরিক্রা ঐক্য পরিষদের সভাপতি মোঃ ফারুক আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, বিশিষ্ট সমাজসেবক শিক্ষানুরাগী রাজনীতিবিদ হাজি সোহেল অাহমদ খান টুনু, বিশিষ্ট সমাজসেবক আজিজুর রাজা চৌধুরী আনা, আশারকান্দি ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য এনামুল হোসেন, সংগঠনের সাধারন সম্পাদক সুয়েবুল হক শাহানাজ, সহ সম্পাদক শামীম কামালী, ট্রাক শাখা ষ্টেন কমিটির সভাপতি মোঃ লুৎফুর রহমান, আনসার খান, নেছাওর আহমেদ, রামিম মিয়া, মোরশেদ আলম, আলী আহমদ, শামীম আহমদ তালুকদার, মইনুল ইসলাম, আবির উল্ল্যা, প্রবাসী জয়নাল মিয়া, প্রবাসী রুকন মিয়া, ছদরুল ইসলাম, উজ্জল মিয়া, রাজন মিয়া, জমির হোসেন, আবুল মিয়া, ফয়সল আহমদ, জামিল মিয়া প্রমুখ।
মানববন্ধনে বিশিষ্ট সমাজসেবক শিক্ষানুরাগী হাজি সোহেল অাহমদ খান টুনু বলেন, সৈয়দপুর – কাঠালখাইড় এই রাস্তার প্রায় এক যুগ ধরে বেহাল দশা দূরীকরণে সংস্কারের উদ্যোগ না নেয়ায় আশারকান্দি ইউনিয়ন ও সৈয়দপুর শাহাড়পাড়া ইউনিয়েনর প্রায় লক্ষধিক মানুষ চরম দূর্ভোগে রয়েছেন। বিশেষ করে স্কুল- কলেজগামী শিক্ষার্থী ও গর্ভবর্তী মহিলাদের নিয়ে চরম বিপাকে আছেন সাধারন জনগন। অনেক সময় গর্ভবর্তী মহিলাদের উপজেলা সদরে বা সিলেটে নিয়ে যেতে রাস্তায় অনেক মহিলা প্রসব করেন। সারাদেশে রাস্তাঘাটের উন্নয়ন হচ্ছে কিন্তু এই দুটি ইউনিয়নের লক্ষাধিক মানুষ রাস্তার উন্নয়ন থেকে একযুগ ধরে বঞ্চিত। এই রাস্তাটি সংস্কারের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট হাজি সোহেল অাহমদ খান টুনু জোর দাবী জানিয়েছেন।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment