যেভাবে ৮৬ কেজি ওজন থেকে ৩৫ কেজিতে সোনম!

যেভাবে ৮৬ কেজি ওজন থেকে ৩৫ কেজিতে সোনম!

বলিউড অভিনেত্রী সোনম কাপুর। বর্তমানে সোনম ও আনন্দ আহুজার বিয়ে নিয়ে মেতে আছে বলিউড। তবে সুন্দরী, তন্বী সোনমের একসময় ওজন ছিল ৮৬ কেজি। সেখান থেকে তিনি ওজন কমিয়ে ৩৫ কেজিতে এনেছিলেন। মোট ৫১ কেজি ওজন কমিয়েছিলেন এ অভিনেত্রী। একথা হয়তো যে কেউ শুনে হতবাক হবেন। তবে একথা একদম সত্যি। কিন্তু কীভাবে নিজের ওজন কমিয়েছিলেন সোনম?

শোনা যায় তিনি নাকি ছোট থেকেই অতিরিক্ত ওজনের সমস্যায় ভুগতেন বলে জানিয়েছিলেন সোনম। তাঁর কথায়, মাত্র ১২ বছর বয়স থেকেই তাঁর ওজন বাড়তে থাকে। ১৫ বছর বয়সে তিনি বুঝতে পারেন তাঁর অনেকটা ওজন বেড়ে গেছে। ১৯ গিয়ে শেষপর্যন্ত তাঁর ওজন দাঁড়ায় ৮৫ কেজিতে।

এমনকি মাত্র ১৭ বয়স থেকেই ডায়াবেটিসে নাকি আক্রান্ত হয়েছিলেন সোনম। পরবর্তীকালে সোনম প্রথম যখন থিয়েটার এবং আর্ট নিয়ে সিঙ্গাপুরে পড়াশোনা করছিলেন তখনও পর্যন্ত তিনি নিজের ওজন নিয়ে এক্কেবারেই সচেতন ছিলেন না। এমনকি অভিনয় করার কোনোও ইচ্ছেই তাঁর ছিল না।

পরে সেই সোনমই যখন সঞ্জয়লীলা বনশালির ‘সাওয়ারিয়া’ ছবিতে রণবীর কাপুরের বিপরীতে অভিনয় করেন তখন তাঁর ওজন কমে দাঁড়িয়েছিল ৩৫ কেজি। যদিও ‘সাওয়ারিয়া’তে কাজ করার অনেক আগে থেকেই ওজন কমাতে শুরু করেছিলেন সোনম কাপুর। তাঁকে ওজন কমাতে সাহায্য করেছিলেন তাঁর মা ও ডায়াটেশিয়ান।

জানা যায় ওজন কমাতে সোনম সাঁতার কাটা, যোগ ব্যায়াম এবং বিভিন্ন ধরনের শরীরচর্চা শুরু করেন। পাশাপাশি তেল জাতীয় খাবার খাওয়া বন্ধ করে দেন। বন্ধ করে দেন শর্করা(কর্বোহাইড্রেট) জাতীয় খাবার খাওয়া। বদলে হাই প্রোটিন খাওয়া শুরু করেন তিনি। তিনি ২-৩ ঘণ্টা অন্তর খাবার খেতেন। খিদে পেলে ড্রাই ফ্রুটস, বাদাম জাতীয় খাবার খেতেন। প্রচুর পরিমানে জল, ফলের রস, শসা ও ডাবের জল খেতেন।

সোনমের খাদ্যতালিকা:

১. প্রাতরাশ- ওট মিল
২. শরীর চর্চার পর- ব্রাউন ব্রেড, ডিমের সাদা অংশ, পরবর্তীকালে খেতে জুস ও প্রোটিনশেক
৩. মধ্যাহ্নভোজ- রুটি, রাগী, সবজি, এক পিস মাংস কিংবা মাছ
৪. বিকেলে- হাই ফাইবার জাতীয় খাবার, ডিমের সাদা অংশ কিংবা চিকেন
৫. রাত- স্যালাড, স্যুপ, চিকেন কিংবা মাছ।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment